,



‘অর্থ বা খ্যাতির জন্য খেলো না, মেসির মতো হও’

আট মৌসুম ধরে লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনায় খেলছেন দানি আলভেজ। অতীতে বহুবারই ক্লাব সতীর্থের প্রশংসায় মেতেছেন। এবার তো সেটিকেও ছাড়িয়ে গেলেন। ভবিষ্যৎ ফুটবলারদের অর্থ বা খ্যাতির জন্য না খেলে মেসির মতো হওয়ার উপদেশ দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা ডিফেন্ডার।

পরবর্তী প্রজন্মের ফুটবলারদের কাছে মেসি অনুপ্রেরণা হয়ে থাকবেন বলে মনে করেন আলভেজ। আজেন্টাইন আইকনের সঙ্গে তার কতটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে সেদিকেও জোর দেন বার্সার অভিজ্ঞ এ রাইট ব্যাক।

এক সাক্ষাৎকারে আলভেজ বলেন, ‘উঁচু লেভেলের প্রতিদ্বন্দ্বিতামূলক মনোভাবের জন্য মেসি আমাদের কাছে প্রতিচ্ছবি হয়ে থাকা উচিৎ। এমনকি, ট্রেনিং সেশনেও সে হার মানতে চায় না। ভবিষ্যৎ ফুটবলারদের উদ্দেশ্যে আমার উপদেশ, কেউ অর্থ বা খ্যাতির জন্য খেলো না, তোমাদের আবেগ দিয়ে নিজেকে উজাড় করে খেলতে হবে।’

বার্সা ডিফেন্ডার আরও বলেন, ‘যদি তোমার সেরা হওয়ার স্বপ্ন থাকে তবে অবশ্যই মেসির থেকে অনুপ্রেরণা নিতে হবে, সে কঠিন পরিস্থিতি পার করেই আজকের মেসি হয়েছে। আমার কাছে তার পাশে খেলতে পারাটা বিরাট আনন্দের। মেসির ক্যারিয়ারের অংশ হতে পেরে আমি খুশি।’

‘আমাদের বন্ধুত্ব অসাধারণ এবং প্রথম পরিচয় থেকেই একটা শক্ত বন্ধন রয়েছে। তার সঙ্গে আমার এক সময়ের দূরত্ব ঘোঁচানোর জন্য সিলভিনহো (সাবেক বার্সা খেলোয়াড়) ধন্যবাদ দিতে চাই। আমাদের দু’জনের মধ্যে পারস্পরিক সম্মানবোধ আছে এবং মাঠে আমাদের বন্ধুত্ব থাকে আবার থাকেও না (আর্জেন্টিনার মুখোমুখি হলে)।’-যোগ করেন আলভেজ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর