ওজন কমাতে দিন শুরু করুন জাদুকরী পানীয়তে

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সবার মতো আপনিও কি ওজন কমানোর সিদ্ধান্ত নিয়েছেন? ওজন কমানো মানেই না খেয়ে থাকা নয়। স্বাস্থ্যকর পরিমিত খাবার আর সঙ্গে ব্যায়ামই আপনার ওজন কমাতে সহায়তা করবে।

এর সঙ্গে এই পানীয়টি দ্রুত ওজন কমাতে জাদুর মতোই কাজ করবে। পানীয়টির প্রধান উপকরণ গুড়। ভাবছেন গুড় তো মিষ্টি জাতীয়, তাহলে এটাতে ওজন কমবে কীভাবে?

গুড়ে রয়েছে পটাসিয়াম, ম্যাগনেসিয়াম, ভিটামিন বি ১, বি ৬ এবং সি প্লাস ছাড়াও ভালো ফাইবার। যা শরীরের টক্সিন বের করে পাচনতন্ত্রকে পরিষ্কার করতে সহায়তা করে। এতে থাকা পটাশিয়াম দেহের ইলেক্ট্রোলাইট এবং খনিজ স্তরের ভারসাম্য বজায় রাখে। এছাড়াও গুড়ে রয়েছে ক্যালোরি। যা আপনাকে দীর্ঘক্ষণ কাজ করার শক্তি যোগাবে।

আদিকাল থেকেই গুড় ওষুধ হিসেবে ব্যবহৃত হচ্ছে। আয়ুর্বেদের মতে, গরম পানি এবং গুড় একসঙ্গে স্বাস্থ্যের জন্য একটি দুর্দান্ত প্রতিষেধক হিসেবে কাজ করে। এটি প্রাকৃতিক হজম এনজাইমগুলোকে বাড়ায়, হজমের গতি বাড়ায় এবং কিডনি সম্পর্কিত যে কোনো  অসুস্থতা মোকাবিলায় খুবই সহায়ক।

যেভাবে বানাবেন এই পানীয়

এক গ্লাস হালকা গরম পানিতে এক টেবিল চামচ গুড় মিশিয়ে নিন। এবার এটি পান করুন।

ভালো ফলাফল পেতে প্রতিদিন সকালে খালি পেটে পান করুন। এটি খুব সহজেই পেটের চর্বি কমিয়ে দেয়। এক্ষেত্রে আপনি তাল বা খেজুর যে কোনো গুড় ব্যবহার করতে পারেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর