দিল্লির ঘটনায় বিশ্ব নেতাদের প্রতিবাদ করার বিরুদ্ধে প্রতিবাদ আহ্বান জানিয়েছেন ইমরান খানের

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ভারতের রাজধানী নয়াদিল্লিতে মুসলিম-বিরোধী যে সহিংসতা চলছে তার বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

টুইটার বার্তায় তিনি বলেন, নাৎসিবাদী আদর্শ দ্বারা উৎসাহিত রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ ১০০ কোটিরও বেশি জনসংখ্যা অধ্যুষিত পরমাণু শক্তিধর দেশের ক্ষমতা দখল করেছে।

ইমরান খান বলেন, গত বছর জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনে দেয়া বক্তৃতায় তিনি ভারতে এ ধরনের দফায় দফায় সহিংসতার পূর্বাভাস দিয়েছিলেন এবং ভারতের সংখ্যালঘু সম্প্রদায়ের অবস্থা আরও খারাপ হবে বলে ইমরান খান মন্তব্য করেন।

পাক প্রধানমন্ত্রী তার টুইটার পোস্টে বলেন, ভারত অধিকৃত জম্মু-কাশ্মীর দিয়ে শুরু হয়েছে। এবার ভারতের ২০ কোটি মুসলমানকে লক্ষ্যবস্তুতে পরিণত করা হলো। এখনই আন্তর্জাতিক সম্প্রদায়ের এ বিষয়ে কিছু করা উচিত।

টুইট বার্তায় ইমরান খান সতর্ক করে বলেন, পাকিস্তানেও সংখ্যালঘু সম্প্রদায় রয়েছে। তারা পাকিস্তানে সমান অধিকার নিয়ে বসবাস করবে। কেউ যদি তাদের ওপর কিংবা তাদের উপসানালয়ের ওপর হামলা করে তাহলে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর