ন্যায্যমূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু ১৫ মে

১৫ মে থেকে খোলাবাজারে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি শুরু করবে রাষ্ট্রায়ত্ত্ব বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। রমজান উপলক্ষ্যে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে এ উদ্যোগ নিয়েছে টিসিবি।

রবিবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে বাজার পরিস্থিতি নিয়ে এক পর্যালোচনা সভায় টিসিবির চেয়ারম্যান আবু সালেহ  মো. গোলাম আম্বিয়া এই তথ্য জানান।

তিনি বলেন, ‘আগামী ২৭ মে থেকে রোজা শুরু হবে। আমরা আশা করছি, ১৫ মে থেকে আমরা মার্কেটিং শুরু করবো।‘

রোজা সামনে রেখে প্রতিবছর পেঁয়াজ, চিনি, ছোলা, ডাল, তেল ও খেজুর বিক্রি করে থাকে টিসিবি।

গত বছরের মতোই এবারও দুই হাজার ৮১১ জন পরিবেশক টিসিবির পণ্য বিক্রি করবেন; সারা দেশে মোট ১৮৫টি ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি করা হবে।

এর মধ্যে ঢাকায় ৩৩টি, চট্টগ্রামে থাকবে ১০টি, অন্য বিভাগীয় শহরে পাঁচটি করে এবং অন্য জেলা শহরগুলোতে দুটি করে ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি হবে।

সভায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ‘এবার টিসিবি সম্পূর্ণ তৈরি আছে। আমরা ডাল ও ছোলা অস্ট্রেলিয়া থেকে এনেছি। কয়েক কোটি টাকা ভর্তুকি হিসাবে যাবে।’

মন্ত্রী জানান, ‘দ্রব্যমূল্যের দাম বাড়ার কোনো সম্ভাবনা নেই। এক্ষেত্রে ব্যবসায়ীরা অনেক বড় ভূমিকা পালন করে থাকে। তারা প্রতি বছরের মতো এবারও সহযোগিতা করবে। মন্ত্রী বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধির সঙ্গে এক শ্রেণির অসাধু অতি মুনাফাভোগীরা জড়িত। তারাই পণ্যের দাম বাড়ায়। প্রকৃত ব্যবসায়ীরা কোনোভাবেই এর সঙ্গে জড়িত নয়।’

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর