,



যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসে স্লোভেনিয়ায় মেলানিয়া ট্রাম্পের ভাস্কর্যে আগুন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের জন্মস্থান স্লোভেনিয়ার সেভনিকা শহরের উপকণ্ঠে তার একটি কাঠের মূর্তি আগুনে পুড়িয়ে দিয়েছে স্থানীয়রা। মূর্তিটির আমেরিকান শিল্পী ব্র্যাড ডাউনি জানান, ৪ঠা জুলাই যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসে মূর্তিটিতে আগুন ধরিয়ে দেয়া হয়। পরেরদিন সেটি সরিয়ে ফেলেন তিনি। ঘটনাটি নিয়ে তদন্ত চালু করেছেন স্থানীয় পুলিশ। এ খবর দিয়েছে বিবিসি ও বার্তা সংস্থা রয়টার্স।
বিবিসি জানায়, মেলানিয়ার মূর্তিটি সেভনিকায় স্থাপন করা হয় গত বছরের জুলাইতে। সেসময় এটি ঘিরে স্থানীয়দের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছিল। কাঠের গুঁড়িতে স্থাপিত মূর্তিটিতে মেলানিয়াকে একটি নীল রঙের কাপড় পরিহিত দেখা যায়। ট্রাম্পের শপথ গ্রহণ অনুষ্ঠানে ওইরকম একটি পোশাক পরেছিলন তিনি।

তার এক হাত আকাশে দিকে উঠানো। স্থানীয় অনেকের ভাষ্যমতে, মূর্তিটিতে মেলানিয়াকে অপমান করা হয়েছে। এটি দেখতে অনেকটা কোনো এনিমেশন চলচ্চিত্রের চরিত্রের মতো লাগে, মার্কিন ফার্স্টলেডির মতো নয়। মূর্তিটির শিল্পী ডাউনি রয়টার্সকে জানিয়েছেন, তিনি এখনো জানেন না কারা এটিতে আগুন ধরিয়েছে বা কেন।
প্রসঙ্গত, মার্কিন ফার্স্টলেডি মেলানিয়ার জন্ম স্লোভেনিয়ায়। নব্বইয়ের দশকে স্লোভেনিয়া যখন যুগোস্লোভিয়ার অংশ ছিল তখনই তিনি যুক্তরাষ্ট্রে চলে যান।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর