,



TOPSHOTS-TOPSHOT-BRAZIL-HEALTH-VIRUS

ব্রাজিলে করোনায় মৃত্যু ৭০ হাজার ছাড়ালো

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণে যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি বিপর্যস্ত ব্রাজিল। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ২০০ মানুষের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেব অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে প্রাণ গেছে ১ হাজার ২০০ জনের। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০ হাজার ৪০০ জন। একদিনেই নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ লাখ ৪ হাজার ৩৩৮ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় এখন পর্যন্ত আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরেই রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই আক্রান্ত ও মৃত্যু এখন পর্যন্ত সবচেয়ে বেশি।

তবে এখন শুধু ব্রাজিল নয়, এ অঞ্চলের অন্যান্য দেশগুলোও করোনার ভয়াবহতা দেখছে। ঘটছে প্রতিদিনই রেকর্ড সংক্রমণ। এতে করে করোনাকে বাগে আনতে দেশগুলোর সরকার মানুষকে ঘরে রাখতে চেষ্টা করছেন। কিন্তু অর্থনীতির চাকা সচল থাকা নিয়ে রয়েছে যত দুশ্চিন্তা। ফলে, এমন অবস্থার মধ্যদিয়ে ব্রাজিল, পেরু, চিলি, ইকুয়েডর ও মেক্সিকোর মতো দেশগুলোতে অনেক কিছুই চালু রয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর