,



বিয়েতে সোনা-হীরার মাস্ক উপহারের হিড়িক

বাঙালী কণ্ঠ ডেস্কঃ প্রাণঘাতী কোভিড- ১৯ সংক্রমণ থেকে বাঁচতে বাধ্যতামূলকভাবে মাস্ক পরায় মুখের অনেকটা অংশই ঢেকে যাচ্ছে। তাই বিপরীত প্রান্তের মানুষটির নজর টানতে এমন কিছু করার কথা আপনার মনে হতেই পারে। তবে তার জন্যে আপনার পকেট একটু বেশিই ভারী হতে হবে এই যা। ভারতের সুরাটের একটি গয়নার দোকানে তৈরি করা হয়েছে এমনই নজরকারা মাস্ক। হীরা বসানো সোনার তৈরি মাস্কের নাকি বেশ চাহিদাও তৈরি হয়েছে। মাস্কগুলোর দাম ভারতে দেড় লাখ রুপি থেকে চার লাখ রুপি।

এই মাস্ক উৎপাদনকারী গয়নার দোকানের মালিক দীপক চোকসি জানিয়েছেন, দোকানের এক ক্রেতার কথা শুনেই প্রথম এই পরিকল্পনার কথা মনে আসে তার। করোনা আবহের মধ্যেই ওই ক্রেতা তার দোকানে এসে বর-কনের জন্যে অভিনব মাস্ক তৈরি করে দেয়ার কথা বলেন। তারপরেই তিনি ওই ধরণের মাস্ক তৈরি শুরু করেন।

সুরাটের ওই গয়না ব্যবসায়ী বলেন, ‘লকডাউন ওঠার সঙ্গে সঙ্গে এক ক্রেতা আমার দোকানে আসেন যার বাড়িতে বিয়ের অনুষ্ঠান ছিল। তিনি এসে আমাদের বলেন বর ও কনের জন্যে অভিনব মাস্ক তৈরি করে দিতে। ওই ডিজাইনার মাস্ক পেয়ে খুব খুশি হন ক্রেতা। পরে আমরা আরো বেশি করে এই মাস্ক তৈরি শুরু করি। কারণ আগামী মাসগুলোতেও এই ধরণের মাস্কের চাহিদা থাকবে। খাঁটি হীরা এবং আমেরিকান ডায়মন্ড দুই ধরনের পাথর দিয়েই সোনার মাস্কগুলো তৈরি হয়েছে।’

দোকানের মালিক একথাও জানান যে, এই মাস্কগুলো সরকারের নির্দেশিকা অনুসারেই তৈরি করা হয়েছে যার মাধ্যমে করোনা সংক্রমণ রোখা যাবে।

ওই গয়নার দোকানে আসা এক ক্রেতা বলেন, আমার পরিবারে একটি বিয়ে আছে বলে আমি গয়না কিনতে এসেছি। কিন্তু এখানে এসে হীরার ওই মাস্কটি দেখে আমার গয়নার থেকে অনেক বেশি আকর্ষণীয় মনে হলো। আমি তাই এটি কেনার সিদ্ধান্ত নিলাম।

সম্প্রতি, পুনের এক ব্যক্তি সোনার মাস্ক পরে সবাইকে অবাক করে দেন। শঙ্কর কারাডে নামের ওই ব্যক্তির সোনার মাস্কের দাম ২ লাখ ৮৯ হাজার রুপি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর