স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৯৪ সালের ২৭ জুলাই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে প্রতিষ্ঠা লাভ করে আওয়ামী লীগের অন্যতম সহযোগী এই সংগঠনটি।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন বর্তমানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

এদিকে প্রতি বছর নানা কর্মসূচির মধ্য দিয়ে প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন করলেও এবার একটু ভিন্ন আঙ্গিকে দিনটি পালন করা হবে।

বৈশিক মহামারী করোনাভাইরাস ও চলমান বন্যা পরিস্থিতির কারণে এবার মানবিক ও সামাজিক নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালন করবে সংগঠনটির নেতাকর্মীরা।

এদিকে গত বছরের ১৬ নভেম্বরে অনুষ্ঠিত হয় সংগঠনটির জাতীয় সম্মেলন। সম্মেলনের পরে প্রায় সাত মাস পেরিয়ে গেলেও এখনও পূর্ণাঙ্গ কমিটি হয়নি।

ফলে এবার পূর্ণাঙ্গ কমিটি ছাড়াই প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে হচ্ছে সংগঠনটিক।

জানতে চাইলে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু যুগান্তরকে বলেন, এবারের প্রতিষ্ঠাবর্ষিকী একটু ভিন্ন আঙ্গিকে পালন করা হবে।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে ব্যাপক কোনো কর্মসূচি হতে নেয়া হয়নি। স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে দেশব্যাপী কর্মসূচি পালন করা হবে বলে জানিয়ে তারা বলেন, আমরা এ বছর মানবিক ও সামাজিক কর্মসূচির মধ্য দিয়ে আমাদেও প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবো।

কর্মসূচি- এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল সাড়ে ৭ টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন।

সাড়ে ৮টায় ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ। কেন্দ্রীয় সংগঠনের পাশাপাশি সংগঠনের প্রতিটি জেলা ও উপজেলা শাখায়ও একই ধরণের কর্মসূচি পালন করবে সংগঠনের নেতাকর্মীরা।

বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিকনফারেন্সে বক্তব্য রাখবেন।

তাছাড়া বন্যা কবলিত এলাকার মানুষের মাঝে খাবার বিতরণ, সারাদেশে দুস্থদের মাঝে খাবার ও গাছের চারা বিতরণ করা হবে বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর