,



তলপেটের চর্বি গলবে পাঁচ মিনিটেই

বাঙালী কণ্ঠ ডেস্কঃ শরীরের অন্যান্য অংশের চেয়ে তলপেটে খুবই দ্রুত চর্বি জমে। যা অনেকেরই দুশ্চিন্তার কারণ। এ নিয়ে অনেকে বিব্রতকর অবস্থায় পড়েন। উপরের পেটের মেদ কমলেও তলপেটের মেদ কমতে চায় না সহজেই।

তবে সঠিক খাদ্যাভ্যাস, নিয়মিত ব্যায়াম তলপেটের চর্বি গলাতে সাহায্য করে। শিরোনাম দেখে নিশ্চয়ই অবাক হয়ে ভাবছেন পাঁচ মিনিটে আবার কীভাবে গলবে তলপেটের চর্বি? ঠিকই পড়েছেন। তবে এই পাঁচ মিনিট প্রতিদিন নিয়ম করে আপনাকে পাঁচটি ব্যায়াম করতে হবে। তবেই তলপেটের মেদ ঝরবে।

> প্রথমে চিৎ হয়ে শুয়ে পড়ুন। দুই পা একত্রে করে ওপরের দিকে ওঠান, আবার নামান। এভাবে ১৫ বার করুন। ১৫ বারে এক সেট। এভাবে তিন সেট করুন।

> চিৎ হয়ে শুয়ে দুই পা সাইকেল চালানোর মতো করে ঘুরান। এভাবে ১৫ বার করুন। এই ক্ষেত্রেও ১৫ বারে এক সেট। এভাবে তিন সেট করুন।

> আবারো চিৎ হয়ে শুয়ে এক পা ওপরের দিকে তুলুন। সেই পা নামিয়ে আবার আরেকটি পা ওপরের দিকে তুলুন। ব্যায়ামটি ১৫ বার করুন। এখানেও ১৫ বারে এক সেট। এভাবে তিন সেট করুন।

> শুয়ে দুই পা ৪৫ ডিগ্রি অ্যাঙ্গেলে তুলে ৩০ সেকেন্ড রাখুন। এভাবে দু’বার করুন।

> এবার দুই পা যতটুকু পারেন উপরে উঠিয়ে ধরে রাখুন। সেইসঙ্গে মাথাও উপরের দিকে উঠিয়ে যতক্ষণ পারেন রাখুন। এভাবে দু’বার করুন।

উপরের এই ব্যায়ামগুলো অবসর পেলে শুয়েই করতে পারবেন। সবচেয়ে ভালো হয় যদি সকালে ঘুম থেকে উঠার পর করতে পারেন। এই ব্যায়ামগুলো তলপেটের মেদ ঝরাতে সত্যিই খুব কার্যকরী।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর