,



ব্রাজিলের শিশুরা নেইমারের চেয়ে মেসিকে পছন্দ করে

বাঙালী কণ্ঠ ডেস্কঃ নেইমার হলেন এই মুহূর্তে ব্রাজিলের সবচেয়ে বড় তারকা। বিশ্ব ফুটবলে প্রথম তিনজনের একজন তিনি। তার দেশের শিশুরা তাকেই ‘আইকন’ মানবে এটাই স্বাভাবিক। কিন্তু ব্রাজিলের সাবেক মিডফিল্ডার জে রবার্তো দাবি করেছেন, তার দেশে নাকি নেইমারের চেয়েও আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির জনপ্রিয়তা বেশি! যখন ব্রাজিল-আর্জেন্টিনা ফুটবল মাঠের চিরশত্রু, তখন এটা কিভাবে সম্ভব১!

২০০৬ বিশ্বকাপে খেলা ৪৬ বছর বয়সী এই মিডফিল্ডার বলেছেন, ‘পেলে ও ম্যারাডোনার পাশাপাশি ফুটবল ইতিহাসের সেরাদের একজন মেসি। ব্রাজিলে অনেক শিশু আছে যারা নেইমারের চেয়েও মেসিকে বেশি পছন্দ করে। কারণ মেসি যেভাবে খেলে সেটা ব্রাজিলিয়ানরা খেলাটা যেভাবে খেলে, সেই ধরনের সঙ্গে বেশি যায়।’

এদিকে শোনা যায়, মেসি নাকি তার দেশ আর্জেন্টিনাতেই ততটা জনপ্রিয় নন। সেখানে তার সঙ্গে সবসময় ম্যারাডোনার তুলনা টানা হয়। ম্যারাডোনা একাই আর্জেন্টিনাকে ছিয়াশি বিশ্বকাপ এনে দিয়েছেন, কিন্তু মেসি? এখনও একটা শিরোপাও উপহার দিতে পারেননি। এমনকী  ছোটবেলায় আগুনে পুড়ে যাওয়া মুখের ক্ষতটা চিরদিন বয়ে চলা কার্লোস তেভেজও আর্জেন্টিনাতে মেসির চেয়ে বেশি জনপ্রিয়। সেই মেসি যদি ব্রাজিলে জনপ্রিয় হয়, তাহলে নেইমারের জনপ্রিয়তার লেভেলটা ভাবা যায়!!

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর