,



ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছেন মানুষ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ঈদুল আজহা শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ। যারা পরিবার-পরিজনের সঙ্গে ঈদ করার জন্য গ্রামে গিয়েছিলেন; ছুটি শেষ হওয়ায় ফিরছেন তারা। আগামীকাল থেকে চালু হবে সরকারি অফিস। এজন্য ঢাকায় ফিরছেন সাধারণ মানুষ।

রোববার সকালে রাজধানীর গুলিস্তান ফুলবাড়িয়া বাস টার্মিনালে সরেজমিন দেখা যায়, ঈদ ফেরত মানুষজনের কিছুটা ভিড় রয়েছে। এদের অধিকাংশই সরকারি-বেসরকারি অফিস-আদালতে কর্মরত। যাত্রীদের অভিযোগ, নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত ভাড়া গুনতে হয়েছে তাদের।

ফুলবাড়িয়া বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, দোলা ইমাদ, টুঙ্গীপাড়া এক্সপ্রেস, পদ্মা, ইলিশ, আনন্দ, বিআরটিসিসহ বিভিন্ন পরিবহন থেকে যাত্রীরা নামছেন।

রাজধানীর গোলাপবাগের বাসিন্দা ফারুক মিয়া বলেন, পরিবারের সঙ্গে ঈদ করে মাদারীপুর থেকে ঢাকায় ফিরলাম। আগামীকাল সোমবার অফিস খুলবে, তাই এসেছি। যাওয়া ও আসার সময় অতিরিক্ত টাকা দিয়ে টিকেট সংগ্রহ করতে হয়েছে।

টার্মিনালে নড়াইল থেকে আসা রফিক বলেন, সোমবার অফিস খুলবে। তাই মা-বাবার সঙ্গে ঈদ করে কর্মের তাগিদে চলে এসেছি। নড়াইল থেকে ৪৫০ টাকা ভাড়া হলেও আসতে ৭৫০ টাকা দিতে হয়েছে।

ফুলবাড়িয়া দোল পরিবহনের কাউন্টারের টিকেট মাস্টার আবেদ আলী বলেন, ঢাকায় যাত্রী নামিয়ে খালি গাড়ি চালিয়ে যেতে হয়। তাই যাত্রীদের কাছ থেকে আয় করে দেই। বছরের অন্য সময়ের চেয়ে ঈদে বাড়তি যাত্রী থাকে। তাই ঈদের সময় কিছু বাড়তি টাকা নেয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর