,



ঘরে বসেই জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সেবা পাবেন মাগুরাবাসী

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সারাদেশের মতো মাগুরাতেও অনলাইনে জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সকল সেবা প্রদানের ঘোষণা দিয়েছে মাগুরা জেলা নির্বাচন অফিস। লক্ষ্য বাস্তবায়নে ইতোমধ্যে জেলার বিভিন্ন উপজেলা নির্বাচন অফিসের পক্ষ থেকে নির্ধারিত মোবাইল নম্বর প্রচার করা হয়েছে।

বর্তমানে জাতীয় পরিচয়পত্র মানুষের দৈনন্দিন জীবনে নানান প্রয়োজনে ব্যবহৃত হচ্ছে। করোনা ভাইরাসের (কেভিড-১৯) প্রাদুর্ভাবে মানুষের ঘর থেকে বের হওয়া অনিরাপদ হওয়ায় নাগরিক সেবা সহজীকরণ ও দোরগোড়ায় জাতীয় পরিচয়পত্রের সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে নির্বাচন কমিশন সময় উপযোগী এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এখন ঘরে বসেই নাগরিকরা মোবাইল ফোন, ল্যাপটপ, ট্যাব, ডেস্কটপ থেকে অনলাইনে জাতীয় পরিচয়পত্র সংশোধন, হারানো জাতীয় পরিচয়পত্র প্রাপ্তি, ভোটার তালিকায় নাম স্থানান্তর, ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্তির আবেদন দাখিল করতে পারবেন এবং জাতীয় পরিচয়পত্রের কপি ডাউনলোড করতে পারবেন।

জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সকল সেবার জন্য services.nidw.gov.bd এই ওয়েবসাইটে প্রবেশ করে নিজেকে নিবন্ধন করে একজন নাগরিক সকল সেবা পাবেন। যেসকল নাগরিক ইতোমধ্যেই জাতীয় পরিচয়পত্র পেয়েছেন তারা জাতীয় পরিচয়পত্র নম্বর দিয়ে নিবন্ধন করতে পারবেন। আর যেসকল নাগরিক এখনও জাতীয় পরিচয়পত্র পাননি (ভোটার তালিকায় নতুন নাম অন্তর্ভুক্ত করেছেন) তারা উক্ত ওয়েবসাইট থেকে ফরম নম্বর দিয়ে জাতীয় পরিচয়পত্র নম্বর পাবেন।

এছাড়াও এ বিষয়ে আরও জানতে মাগুরা সদর উপজেলা নির্বাচন অফিস : ০১৭১৬৩৫২০৫৬, শ্রীপুর পজেলা নির্বাচন অফিস : ০১৫৫০৪২৩৮৩, শালিখা উপজেলা নির্বাচন অফিস : ০১৫৫০০৪২৩৮১ এবং মহম্মদপুর উপজেলা নির্বাচন অফিস : ০১৯০৭৯৬৪২২৮ নম্বরে যোগাযোগ করতে পারবেন নাগরিকরা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর