,



Healthcare workers wheel the bodies of deceased people outside the Wyckoff Heights Medical Center during the outbreak of the coronavirus disease (COVID-19) in the Brooklyn borough of New York City, New York, U.S., April 6, 2020. REUTERS/Brendan Mcdermid

বিশ্বে করোনায় মৃত্যু ৭ লাখ ১৭ হাজার ছাড়িয়েছে

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ১৭ হাজার ৬৮০ জন। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৯২ লাখ ৫৬ হাজার ৫৭২ জন। শুক্রবার সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারে এসব তথ্য পাওয়া যায়। এছাড়া ইতোমধ্যে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতী ভাইরাস।

এদিকে আমেরিকার দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় সংক্রমণ দ্রুত বাড়ছে। এছাড়া অস্ট্রেলিয়ার শুরু হয়েছে নতুন করে সংক্রমণ। তবে আশার কথা হচ্ছে, এ ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থতার হার দ্রুত বাড়ছে। অন্যদিকে আক্রান্তের সংখ্যার সঙ্গে আগের মতো পাল্লা দেয়নি মৃত্যুহার। প্রাণহানিও স্থিতিশীল রয়েছে।এখন পর্যন্ত করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪৮ লাখ ৮১ হাজার আর মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার মানুষের।করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ২৯ লাখ ১২ হাজার মানুষ করোনায় আক্রান্ত এবং মারা গেছে ৯৮ হাজার ৪৮৩ জন।তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত ভারতে। শুক্রবার পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৬৪ হাজার। মৃত্যুর সংখ্যা কিছুটা কম ভারতে। মৃত্যুর দিক দিয়ে ভারত পঞ্চম। সেখানে করোনায় মারা গেছে ৪০ হাজার ৬৯৯ জন।করোনায় চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে রাশিয়ায়। দেশটিতে ৮ লাখ ৭০ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। রাশিয়াতেও মৃত্যুর সংখ্যা তুলনামূলক কম। করোনায় মৃত্যুর দিক দিয়ে রাশিয়া ১১তম। এখন পর্যন্ত সেখানে মারা গেছে ১৪ হাজার ৫৭৯ জন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর