,



শোক দিবসের নাটকে কেয়া পায়েল

বাঙালী কণ্ঠ ডেস্কঃ গেল ঈদটা নাট্যাভিনেত্রী কেয়া পায়েলের তার অভিনয়ে সফলতার অন্যতম সময় মনে করছেন। কারণ গেল ঈদেই তিনি বিশেষ দিবসের নাটকগুলোতে সবচেয়ে বেশি অভিনয় করেছেন বলে জানিয়েছেন। তিনি জানিয়েছেন, দর্শকের কাছ থেকে ভালো সাড়া পেয়েছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘অবুঝ মন’, ইমরাউল রাফাত পরিচালিত ‘বাঘের খাঁচা’ এবং শহীদ উন নবী পরিচালিত ‘কুফা’ নাটকে অভিনয়ের জন্য। তবে কেয়া পায়েল অভিনয় করেছেন ১৬/১৭টি নাটকে। কিন্তু উল্লেখিত এই তিনটি নাটকে অভিনয়ের জন্য তিনি সাড়া পাচ্ছেন বেশি। এসেছেন আলোচনাতেও।

কেয়া পায়েল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ’র বর্তমান প্রেক্ষাপটকে নিয়ে নির্মিত নাটক ‘আমাদের খোকা’তে অভিনয় করছেন। ১১ ও ১২ আগস্ট রাজধানীর উত্তরাতে এই নাটকের শুটিং সম্পন্ন হয়েছে। নাটকটি রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সুমন ধর। নাটকটিতে কেয়া পায়েল অভিনয় করেছেন বকুল চরিত্রে। এতে অভিনয় প্রসঙ্গে কেয়া পায়েল বলেন, ‘বকুল চরিত্রটি ভীষণ চ্যালেঞ্জিং একটি চরিত্র। আমাকে এই চরিত্রটিতে অভিনয়ের সুযোগ করে দেবার জন্য আমি আন্তরিক কৃতজ্ঞতা জানাই পরিচালককে।

বকুল চরিত্রটিতে অভিনয়ের জন্য আমাকে বেশ প্রস্তুতি নিয়েই অভিনয় করতে হয়েছে। মেকাপ ছাড়া একেবারে স্বাভাবিকভাবেই আমাকে উপস্থাপন করতে হয়েছে। আমি আমি যথাসাধ্য চেষ্টা করেছি বকুল চরিত্রটি ফুটিয়ে তুলতে। এবারের শোক দিবসে বিশেষ নাটকের তালিকায় আমার নাটকটিও থাকবে, এই বিষয়টি আমাকে বেশ পুলকিত করছে। কারণ আমাদের খোকা’ খুব চমৎকার গল্পের একটি নাটক। আমার অভিজ্ঞতার ঝুলিতে এটি উল্লেখ করার মতো একটি কাজ হয়ে থাকবে।’ কেয়া পায়েল জানান আগামী ১৫ আগস্ট শোক দিবসে বাংলা ভিশনে নাটকটি প্রচার হবে।

এদিকে আগামী ১৭ আগস্ট থেকে কেয়া পায়েল ২৬ পর্বের ধারাবাহিক নাটক ‘জীবন এতো ছোট কেন’র শুটিং শুরু করবেন। টানা ১১ দিন তিনি এই ধারাবাহিকের শুটিং-এ অংশ নিবেন। এটি নির্মাণ করবেন মেধাবী নাট্যনির্মাতা গোলাম সোহরাব দোদুল। এর পরপরই তিনি ইমরাউল রাফাতের নির্দেশনায় কয়েকটি খ- নাটকের কাজ করবেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর