,



আজ থেকে সোনা মিলবে ভরিতে ৩৫০০ টাকা কমে

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ছয় দিনের ব্যবধানে সোনার দাম ভরিপ্রতি তিন হাজার ৫০০ টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)।

আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) থেকে ভালো মানের ২২ ক্যারেট সোনার দাম ভরিপ্রতি ৭৩ হাজার ৭১৫ টাকা হচ্ছে, যা গতকালও ছিল ৭৭ হাজার ২১৫ টাকা। সমপরিমাণ দাম কমানো হয়েছে ২১, ১৮ ক্যারেট এবং সনাতন পদ্ধতির সোনার ভরিতে।

গতকাল বাজুসের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। ব্যবসার গতি বাড়াতে আন্তর্জাতিক বাজারে দাম কমায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানিয়েছেন। এর আগে গত ৬ আগস্ট সব ধরনের সোনার দাম ভরিতে বাড়ানো হয়েছিল চার হাজার ৪৩২ টাকা।

নতুন দাম অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম হবে ৭০ হাজার ৫৬৬ টাকা, আগে ছিল ৭৪ হাজার ৬৬ টাকা; ১৮ ক্যারেটের ভরি নিতে লাগবে ৬১ হাজার ৩১৮ টাকা, যা আগে ছিল ৬৫ হাজার ৩১৮ টাকা। এ ছাড়া সনাতন পদ্ধতির সোনার দাম কমে প্রতি গ্রাম চার হাজার ৪১৫ টাকা করা হয়েছে, যা আগে ছিল চার হাজার ৭১৫ টাকা। সে হিসাবে ভরিপ্রতি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) দাম দাঁড়ায় ৫১ হাজার ৪৯৫ টাকা, যা আগে ছিল ৫৪ হাজার ৯৯৫ টাকা। তবে রুপার দাম প্রতি ভরি ৯৩৩ টাকা অপরিবর্তিত থাকবে।

দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আন্তর্জাতিক স্বর্ণ বাজারে নজিরবিহীন উত্থান-পতন সত্ত্বেও ভোক্তাসাধারণের কথা চিন্তা করে বাজুসের সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে বাংলাদেশের বাজারে সোনা ও রুপার অলংকারের নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর