,



সুস্থ হয়ে ফিরলেন এক কোটি ৩৭ লাখ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত অচেনা এই ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। সংক্রমণের তালিকাতেও যোগ হচ্ছে লাখ লাখ মানুষের নাম। তবে উল্লেখযোগ্যহারে বাড়ছে সুস্থতার সংখ্যাও।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গিছেন এক কোটি ৩৭ লাখ ৬ হাজার ৬৮৫ জন। এছাড়া সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮ লাখ ৬ হাজার ৯৩৯ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৪৭ হাজার ২৫৮ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৫৩ লাখ ৬০ হাজার ৩০২ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ১৩১ জনের। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৮ লাখ ১২ হাজার ৬০৩ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৩১ লাখ ৭০ হাজার ৪৭৪ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪ হাজার ২৬৩ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ২৩ লাখ ৯ হাজার ৪৭৭ জন।

অন্যদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ২৩ লাখ ৯৫ হাজার ৪৭১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৪৭ হাজার ১৩৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৯৫ হাজার ৮৬০ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৯ লাখ ২ হাজার ৭০১ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৫ হাজার ২৬০ জনের।

পঞ্চম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় মোট করোনায় সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৬৮ হাজার ৯১৯ জন। তাদের মধ্যে মারা গেছেন ১১ হাজার ১০ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৬৬ হাজার ৪৯৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৫১৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৫৩ হাজার ৮৯ জন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর