,



জাতীয় শোক দিবসের নামে চাঁদাবাজি করলে কঠোর শাস্তির হুঁশিয়ারি দিলেন মন্নাফী

বাঙালী কণ্ঠ ডেস্কঃ জাতীয় শোক দিবসের নাম করে চাঁদাবাজি করলে কঠোর শাস্তির হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী। তিনি বলেন, মহামারি করোনা ও বন্যায় এমনিতেই মানুষ বিপদে আছে। তাদের পাশে সচ্ছল নেতাকর্মীদের দাঁড়ানোর জন্য আহ্বান জানান আবু আহমেদ মন্নাফী।

তিনি বলেন, আওয়ামী লীগের গন্ধ পেলেই অনেকে হেয় করার জন্য নানা অপপ্রচার করে। তাই শোক দিবসের নাম করে ঢাকা মহানগর দক্ষিণে কোনো ধরনের চাঁদা তোলা যাবে না। কারও বিরুদ্ধে এমন অভিযোগ পেলে তাদের কঠোর শাস্তি দেওয়া হবে।

সোমবার (১০ আগস্ট) দুপুরে সানাই কমিউনিটি সেন্টারের বিপরীতে (কামিনী অ্যাপার্টমেন্ট) নেতাকর্মীরা দেখা করতে আসলে তিনি এ হুঁশিয়ারি দেন।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ২০ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন, ৩৮নং ওয়ার্ড কাউন্সিলর আহমেদ ইমতিয়াজ মন্নাফি, ৫৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক, ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মামুনুর রশিদ শুভ্র, ওয়ারী থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ আরো অনেকে।

এর আগেও ১৯ বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় এ হুঁশিয়ারি দিয়েছেন মন্নাফী।

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্য আবু আহমেদ মন্নাফী বলেন, মহামারি করোনা ভাইরাসে প্রতিদিন আক্রান্ত হয়ে মানুষ মারা যাচ্ছে। তাই ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অর্ন্তগত প্রতিটি থানা-ওয়ার্ড ও ইউনিটি নেতাকর্মীরা শোক দিবস পালনের সময় অবশ্যই সামাজিক দুরত্ব বজায় রেখে সকল কর্মসূচি সফলভাবে সম্পন্ন করবেন।

এদিন পাড়া-মহল্লার প্রতিটি মসজিদ-মাদ্রাসা ও মন্দির-গির্জায় ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ধানমন্ডির ৩২ নম্বরের বাসায় নৃশংসভাবে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করার জন্য নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।

মহানগর কমিটি প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, বিতর্কিত নেতাদের নাম বাদ দিয়ে অচিরেই ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি দেখতে পাবেন। আমরা সেইভাবে নেতাদের সুসংগঠিত করার জন্য প্রক্রিয়া প্রায় শেষ করেছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ত্যাগী ও নিবেদিত নেতাদের পূর্ণাঙ্গ কমিটিতে অগ্রাধিকার দেয়া হচ্ছে। তবে নতুন কমিটিতে ক্যাসিনো সম্পৃক্ততা, চাঁদাবাজি, টেন্ডারবাজি, অনুপ্রবেশকারী, কোনো অপরাধী জায়গা পাবে না।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী বলেন, আপনি দেশকে ভালোবাসলে শোকের মাসে অন্তত পক্ষে ১৫ আগস্ট জন্মদিন পালন করবেন না। তাহলে প্রমাণ হবে, আপনি ভুলভ্রান্তি শেষ করে শুধরিয়েছেন।

একইসাথে তিনি আশা করেন, বিএনপি সকল ষড়যন্ত্রের পথ পরিহার করে সুস্থধারার রাজনীতিতে ফিরে আসবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর