,



নিউজিল্যান্ডে করোনাভাইরাসের সংক্রমণ আবারও সংখ্যা বাড়ছে

বাঙালী কণ্ঠ ডেস্কঃ নিউজিল্যান্ডে করোনাভাইরাসের সংক্রমণ আবারও বাড়ছে। সবশেষ একদিনে দেশটির বৃহত্তম নগরী অকল্যান্ডে ১৪ জনের শরীরে এই ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। খবর বিবিসি।

নতুন করে করোনাভাইরাসের সংক্রমণহীন টানা ১০২ দিন পর চলতি সপ্তাহে চারজন আক্রান্তের খোঁজ মিলে। আক্রান্তদের সবাই অকল্যান্ডের বাসিন্দা এবং তারা একই পরিবারের সদস্য।

দ্বিতীয় ধাপের সংক্রমণ যাতে আবার ছড়িয়ে না পড়ে সে জন্য পুরো অকল্যান্ডে বুধবার তিন দিনের লকডাউন আরোপ করা হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে একজন বিদেশ থেকে আসা, তিনি কোয়ারেন্টাইনে ছিলেন। নতুন আক্রান্তদের নিয়ে নিউজিল্যান্ডে বর্তমানে ‘অ্যাকটিভ’ করোনারোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ জনে।

করোনার নতুন সংক্রমণ নিয়ে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন বলেন, আমরা যে অবস্থায় আছি, সেটার ভয়াবহতাটা আমরা দেখতে পাচ্ছি। জরুরি ভিত্তিতে এই অবস্থার মোকাবিলা করতে হবে। তবে শান্ত থাকতে হবে। পদ্ধতিগত উপায়ে এগোতে হবে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে অনেকটাই সফল নিউজিল্যান্ড। দেশটিতে প্রথম সংক্রমণের খবর পাওয়া যায় ফেব্রুয়ারির শেষ দিকে। এখন পর্যন্ত আক্রান্ত শনাক্তের সংখ্যা মাত্র ১ হাজার ২৩৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২২ জনের।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর