,



জনগণের অর্থের নয়-ছয় বা অপচয় হতে দেয়া যাবে না: পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান

বাঙালী কণ্ঠ ডেস্কঃ পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকারের উন্নয়ন প্রকল্পে কিছু কিছু ক্ষেত্রে অস্বাভাবিক বা বেশি খরচ করা হয়। মনে রাখতে হবে, অর্থ সরকারের নয়, জনগণের। কোনো অবস্থাতেই জনগণের অর্থের  ‘নয়-ছয়’ বা অপচয় হতে দেয়া যাবে না। জনগনের অর্থের সঠিকভাবে ব্যবহারের জন্য সংশ্লিষ্ট সকলকে সচেতন থাকতে হবে।

মন্ত্রী ( ১৩ আগস্ট) ঢাকায় এনইসি সম্মেলন কক্ষে ২০১৯-২০২০ অর্থবছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি (আরএডিপি)-এর বাস্তবায়ন অগ্রগতির পর্যালোচনা ও চলতি ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির সুষ্ঠু ও মানসম্পন্ন বাস্তবায়ন বিষয়ক এক সভায় বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

মন্ত্রী প্রকল্প প্রণয়নের সাথে সংশ্লিষ্টদের আরো সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, অনেক প্রকল্প তিনবার এমনকি চারবারও সংশোধন করা হয়। এতে প্রকল্পের মেয়াদ ও ব্যয় দুটোই বাড়ে। এ বিষয়গুলো যখন প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হয়, তিনি বিরক্তি প্রকাশ করেন।

উল্লেখ্য, বিদায়ী ২০১৯-২০২০ অর্থবছরে আরএডিপির বাস্তবায়ন হয়েছে ৮০ দশমিক ৪৫ শতাংশ; যা ২০১৮-২০১৯ অর্থবছরে ছিলো ৯৪ দশমিক ৬৬ শতাংশ। মহামারি করোনার কারণে বাস্তবায়ন কম হয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর