,



বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর (৮৮) করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

চিত্রশিল্পী মুর্তজা বশীর করোনায় আক্রান্ত অবস্থায় রাজধানীর এভারকেয়ার  হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার সকাল ৯টা ১০ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মুর্তজা বশীরের মেয়ে মুনিরা বশীর সামাজিক যোগাযোগমাধ্যমে এ তথ্য জানিয়েছেন।

মুনিরা বশীর ফেসবুকে লিখেছেন, ‘ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন… বিদায় বাবা বিদায়… সকাল ৯:১০ এ আপনি আল্লাহর কাছে চলে গেলেন.. . আমিন… আল্লাহ আম্মা আর বাবাকে তুমি জান্নাতুল ফেরদাউস দান করো…।’

খ্যাতিমান চিত্রশিল্পী মুর্তজা বশীরকে গত বৃহস্পতিবার রাতে শ্বাসকষ্ট ও বার্ধক্যজনিত সমস্যা নিয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল শুক্রবার সন্ধ্যায় জানা যায় তিনি ‘করোনা পজিটিভ’। বিষয়টি এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছিলেন এভারকেয়ার হাসপাতালের হেমাটোলজি অ্যান্ড স্টেম সেল ট্রান্সপ্ল্যান্ট বিভাগের কোঅর্ডিনেটর ও সিনিয়র কনসালট্যান্ট ডা. আবু জাফর মোহাম্মদ।

ডা. আবু জাফর মোহাম্মদ জানিয়েছিলেন, মুর্তজা বশীর হৃদরোগ, ফুসফুস ও কিডনি জটিলতায় ভুগছিলেন।

বহুভাষাবিদ ডক্টর মুহম্মদ শহীদুল্লাহর ছেলে মুর্তজা বশীর ঢাকা গভর্নমেন্ট ইনস্টিটিউট অব আর্টস (বর্তমান চারুকলা ইনস্টিটিউট) থেকে শিক্ষালাভ করেন। তিনি ছিলেন একাধারে চিত্রশিল্পী, কার্টুনিস্ট, কবি, লেখক, গবেষক। ভাষা আন্দোলনের একজন সক্রিয় কর্মী ছিলেন তিনি। মুর্তজা বশীর ১৯৮০ সালে একুশে পদক ও ২০১৯ সালে স্বাধীনতা পদক পান।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর