,



স্বাভাবিক কার্যক্রমে ফিরল ব্যাংক

বাঙালী কণ্ঠ ডেস্কঃ করোনাভাইরাসের প্রভাব কাটিয়ে দেশের অর্থনৈতিক উন্নয়ন অব্যাহত রাখতে বাংলাদেশ ব্যাংক একটি প্রজ্ঞাপন জারি করে বুধবার (১৯ আগস্ট)  থেকে সাধারণ সময়ের মতো ব্যাংকের শাখা খোলা রাখা ও কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়েছে।

মহামারি করোনা ভাইরাস থেকে কর্মীদের বাঁচাতে চলতি বছরের  ২৬ শে মার্চ যে রোস্টার ব্যবস্থায় দায়িত্ব পালন করার নির্দেশনা দেওয়া হয়েছিল তা তুলে নেওয়া হয়েছে। ফলে এখন থেকে ব্যাংকগুলোকে সাধারণ সময়ের মতো ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে।

আজ বুধবার রাজধানীর মতিঝিলে কয়েকটি ব্যাংকের শাখা ঘুরে দেখা গেছে, শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ব্যাংকার ও গ্রাহকরা লেনদেন করছেন।

মঙ্গলবার (১৮ আগস্ট) এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘এখন থেকে ব্যাংকসমূহ নিরবচ্ছিন্নভাবে স্বাভাবিক দাপ্তরিক-ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করবে। ঝুঁকিপূর্ণ (বিশ্ব স্বাস্থ্য সংস্থার নীতিমালা) কভিড-১৯ এ আক্রান্ত কর্মকর্তা-কর্মচারী ও সন্তান সম্ভবা নারী কর্মীরা চিকিৎসকের প্রত্যয়ন/মেডিক্যাল সার্টিফিকেট স্ব-স্ব কর্তৃপক্ষের নিকট দাখিলকরতঃ অফিসে আগমন থেকে বিরত থাকবেন।’

ব্যাংকসমূহের সান্ধ্যকালীন এবং প্রযোজ্য ক্ষেত্রে সাপ্তাহিক ছুটিকালীন (শুক্রবার ও শনিবার) কার্যক্রম স্বাভাবিক নিয়মে আগের মত পরিচালিত হবে। এতদ্ব্যতীত, ওই সার্কুলারে বর্ণিত অন্যান্য নির্দেশনাবলী অপরিবর্তিত থাকবে বলেও উল্লেখ করা হয়েছে। এ নির্দেশনা অবিলম্বে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত তা বহাল থাকবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর