,



বাফুফে নির্বাচনের তফসিল ৩রা সেপ্টেম্বর

বাঙালী কণ্ঠ ডেস্কঃ করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা নির্বাচনের যে নতুন তারিখ নির্ধারণ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) তার অনুমোদন দিয়ে দিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। গত ১১ই আগস্ট বাফুফের নির্বাহী কমিটির সভায় এজিএম ও নির্বাচনের নতুন তারিখ নির্ধারণ করা হয় ৩রা অক্টোবর। ভোটের তারিখ নির্ধারণের পর বাফুফের নির্বাচন কমিশন গতকাল সভায় বসে। বিকাল ৩টায় বাফুফে ভবনে কমিশনের চতুর্থ বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, নির্বাচনের তফসিল ঘোষণা হবে ৩রা সেপ্টেম্বর। সভাশেষে নির্বাচন কমিশন প্রধান মেসবাহ উদ্দিন জানান, আমাদের লক্ষ্য ভোটের কমপক্ষে ১৫ দিন আগে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা।
এদিকে বাফুফের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনে এএফসি’র কোনো প্রতিনিধি উপস্থিত থাকবেন কি না, তা নিশ্চিত নয়। এ নিয়ে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, এএফসি জানিয়েছে তারা প্রতিনিধি পাঠাতে পারবে কি না তা এখনই বলতে পারছে না। না পারলে অনলাইনে তারা এজিএম ও নির্বাচন পর্যবেক্ষণ করতে পারে বলে উল্লেখ করেছেন।
এর আগে গত ২০শে এপ্রিল হওয়ার কথা ছিল বাফুফের এজিএম ও নির্বাচন। কিন্তু করোনাভাইরাসের কারণে সরকার দেশের খেলাধুলার সব কার্যক্রম স্থগিতের নির্দেশনা দিলে বাফুফে নির্বাচন স্থগিত করে।

৩০শে এপ্রিল শেষ হয়েছে বাফুফের বর্তমান নির্বাচিত কমিটির মেয়াদ। তবে নতুন নির্বাচন না হওয়া পর্যন্ত এই কমিটিকে দায়িত্ব চালিয়ে নেয়ার অনুমতি দেয় ফিফা ও এএফসি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর