,



বঙ্গবন্ধুর জন্যই বাংলাদেশ সৃষ্টি হয়েছে

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বঙ্গবন্ধুর জন্ম না হলে এই ভূখণ্ডের মানুষ বাংলাদেশ নামটির সঙ্গে পরিচিত হতে পারত না। বঙ্গবন্ধু বাঙালিকে শুধু একটি স্বাধীন ভূখণ্ড উপহার দেননি; বরং একই সঙ্গে রাষ্ট্রীয় মূলনীতির মাধ্যমে গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ সমাজ গঠনের অন্তহীন প্রেরণা দিয়ে গেছেন।

শুক্রবার দুপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকী ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে অনুষ্ঠিত আলোচনা সভায় খুলনা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ আক্তারুজ্জামান বাবু এসব কথা বলেন।

তিনি বলেন, যে নেতা একটা দেশ দিয়েছেন, বিশ্বের বুকে একটা পরিচয় এনে দিয়েছেন, একটা পতাকা ও একটা সংবিধান এনে দিয়েছেন। বঙ্গবন্ধু শুধু একজন মানুষ নয়, নেতা নয় তিনি একটা দেশ।

কয়রা উপজেলা ছাত্রলীগ আয়োজিত উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আমিনুল হক বাদলের পরিচালনায় কয়রা সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের হল রুমে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আক্তারুজ্জামান বাবু এমপি আরও বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু থাকবেন। জাতি তার ঋণ কোনো দিন শোধ করতে পারবে না। জাতির পিতার সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও পিতার অসমাপ্ত কাজ ও আদর্শ বাস্তবায়ন করে বিশ্বের দরবারে দেশকে একটি রোল মডেল হিসেবে উপস্থাপন করেছেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্নময় ভবিষ্যতের বিনির্মাণের জন্য জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কয়রা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম মোহসিন রেজা। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আফি আজাদ বান্টি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খগেন্দ্রনাথ মণ্ডল, যুগ্ম -সাধারণ সম্পাদক জাফরুল ইসলাম পাড়, সাংগঠনিক সম্পাদক এস এম বাহারুল ইসলাম, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নিলীমা চক্রবর্তী, মহারাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবু দেবদাস কুমার রায়,সাধারণ সম্পাদক মাস্টার খয়রুল ইসলাম, জেলা যুবলীগ নেতা শামীম সরকার, যুবলীগ নেতা অ্যাডভোকেট আরাফাত হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা ইমদাদুল হক টিটু, রবিউল ইসলাম রবিন, ডি এম ইখতিয়ার উদ্দিন হিরো, রোকনুজ্জামান কাজল, তরিকুল ইসলাম, সোহাগ, লিটন, আছাফুর রহমান,জেলা ছাত্রলীগের উপ-সাহিত্য বিষয়ক পার্থ প্রতিম চক্রবর্তী, সহ-সম্পাদক মাসুদ রানা, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা শেফার, ছাত্রলীগ নেতা বিল্লাল, বিল্লু, রিজভী, ফেরদাউস আহম্মেদ, রাজা, মেহেদী, জুবায়ের, নিতিশ মন্ডল ,পার্থ, শরিফুল, মফিজুল, প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর