,



যথাযথ মর্যাদায় মাল্টা আওয়ামী লীগের জাতীয় শোক পালন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ মাল্টায় যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করেছে মাল্টা আওয়ামী লীগ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এ মাসের ১৫ তারিখে স্বপরিবারে হত্যা করে ঘাতকচক্র। এ দিনটি মানবসভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিপ্ত বেদনাবিধুর একটি শোকের দিন।
আগস্ট মাসে বঙ্গবন্ধুর দল আওয়ামী লীগসহ পুরো জাতি পালন করে শোকের মাস হিসেবে। তার ধারাবাহিকতায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় মাল্টা আওয়ামী লীগ এক শোক সভা ও দোয়ার আয়োজন করে মাল্টার স্থানীয় একটি হোটেলে।

শুরুতে কোরআন তেলাওয়াত, গীতা পাঠ, জাতীয় সঙ্গীত ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের প্রতি শ্রদ্ধা রেখে এক মিনিট নিরবতা পালন করা হয়।

মাল্টা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা ডা. এইচডি দাস এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক কাউসার আমিন হাওলাদারের পরিচালনায়, সাংগঠনিক সম্পাদক রাজিব দাস এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সহ-সভাপতি অরুন চন্দ্র কর্মকার, সহ-সভাপতি শাহ নিজাম উদ্দিন, উপদেষ্টা বিপুল দাস, উপদেষ্টা তমিজ উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক তপন ঘোষ, সাংগঠনিক সম্পাদক রাজিব দাশ, সাংগঠনিক সম্পাদক নুর নবি মিথুন, দপ্তর সম্পাদক আমানউল্লাহ, কোষাধক্ষ্য আলামিন, সহ কোষাধক্ষ্য প্রদীপ দাশ, সহ প্রচার সম্পাদক নাসির উদ্দিন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান প্রান্ত, শিক্ষা ও মানববন্ধন বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল, উপ প্রশিক্ষণও কর্মস্থল বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম, ক্রিয়া বিষয়ক সম্পাদক সোহেল রানা,স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা, সদস্য ছবির মৃধা, সদস্য-সচিব চান্দ্র দাস, সদস্য আবুল কালাম আজাদ, সদস্য শাকিল হাওলাদার, সদস্য মামুন হোসেন, সদস্য জামাল প্রমুখ।
এছাড়াও মালটা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মীদের উপস্থিতি ছিল।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ মিয়া, মনির হোসেন, পাভেল বড়ুয়া, সুমন আহমেদ, নজরুল ইসলাম, আবু তাহের শিহাব উদ্দিন, মো. দিপু, মো. আশিক, মোহাম্মদ মারজান, মোহাম্মদ ফারুক, মো. মুবিনসহ আরো অনেকে আরো অনেকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মন্ডলির সভাপতি ডাক্তার এস.বি. দাশ,

প্রধান বক্তা হিসেবে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক কাউসার আমিন হাওলাদার। এসময় উপস্তিত সকল নেতৃবুন্দ জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন।
আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় সকল শহীদের জন্য দোয়া মোনাজাত করা হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর