,



যেমন হবে নতুন আইফোন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ এ বছরের ১২ অক্টোবরে হয়তো লঞ্চ হবে বহু প্রতীক্ষিত আইফোন ১২। এই সিরিজে চারটি ফোন থাকবে। যার মধ্যে সবচেয়ে দামি ফোনটি হবে আইফোন ১২ প্রো ম্যাক্স। সম্প্রতি একটি চাইনিজ ওয়েবসাইট থেকে এই ফোনের ফিচার ও ডিজাইন ফাঁস করা হয়েছে। যদিও টেকগাপের টিম ফাঁস হওয়া আইফোন ১২ প্রো ম্যাক্স এর এই ফিচার নিয়ে সন্দেহ প্রকাশ করছে। তবে এই রিপোর্ট থেকে আপনি ফোনটি সম্পর্কে একটি ধারণা লাভ করতে পারবেন।

নিউজ.মাইড্রাইভার্স ওয়েবসাইটে আইফোন ১২ প্রো ম্যাক্স এর মেটালিক ব্লু কালার প্যানেল সহ একটি ছবি পোস্ট করা হয়েছে। এই ছবিতে দেখা গেছে ফোনটির পিছনে ক্যামেরা সেটআপের জন্য তিনটি বড় হোল রয়েছে। এছাড়াও তার পাশে দুটি ছোট হোল আছে, যেটি ফ্ল্যাশ ও মাইক্রোফোনের জন্য। আবার আরেকটি ছোট হোল দেখা গেছে, যেটি লিডার স্ক্যানার বা টাইম অব ফ্লাইট ক্যামেরার জন্য ব্যবহার করা হতে পারে।

এবার আসি আইফোন ১২ প্রো ম্যাক্স এর স্পেসিফিকেশনের কথায়। এতে ৬.৭ ইঞ্চি ওলিড স্ক্রিন থাকতে পারে। যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। এতে ৫ ন্যানোমিটার এ১৪ বায়োনিক প্রসেসর থাকবে। আবার ফোনটি আসবে ৬ জিবি র‌্যাম ও ১২৮/২৫৬/৫১২ জিবি স্টোরেজ বিকল্পে। এই আইওএস ১৪ অপারেটিং সিস্টেমে চলবে।

এই ফোনের রিয়ার ক্যামেরাগুলো হবে ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল মডিউল, ১২ মেগাপিক্সেল টেলিফোটো মডিউল, ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল মডিউল ও ৩ডি টাইম অব ফ্লাইট। ফোনের সামনে থাকবে ১২ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ও ৩ডি। যদিও ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি জানা যায়নি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর