,



লিগ নিয়ে ফুটবলারদের সঙ্গে বাফুফের বৈঠক আজ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ গত বৃস্পতিবার প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর সঙ্গে বৈঠক করেছিল বাফুফের লিগ কমিটি। তখনই বলা হয়েছিল ফুটবলারদের সঙ্গেও বৈঠক হবে। আজ খেলোয়াড়দের কথা শুনতে তাদেরও আমন্ত্রণ জানানো হয়েছে বাফুফেতে।

১৩ ক্লাবের দুই-তিন জন খেলোয়াড়কে ডাকা হয়েছে। সভার মূল উদ্দেশ্য করোনার কারণে পরিত্যক্ত প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর সঙ্গে খেলোয়াড়দের মধ্যে যে চুক্তি হয়েছিল, সেটিকে গুরুত্ব দিয়ে নতুন মৌসুম শুরু করা। ক্লাবগুলো চায় চুক্তিবদ্ধ ফুটবলারদের সঙ্গে নতুন চুক্তি যদি হয় সেটা যেন পরিত্যক্ত লিগের চুক্তির বিষয়টি গুরুত্বপায়। আর খেলোয়াড়রা চাইছে চুক্তিবদ্ধ হলেও তারা খেলেছে। খেলোয়াড়রা পারিশ্রমিক যেটা পেয়েছিল সেটাও হাতে জমানো নেই। এই অবস্থায় ক্লাবগুলো নতুন মৌসুমের দলবদল ঘোষণা হলে খেলোয়াড়দের সঙ্গে পারিশ্রমিকের চুক্তিটা কীভাবে বিবেচনা করা হবে তা নিয়েই মূলত দফায় দফায় সভা হচ্ছে। এখানে ক্লাব এবং খেলোয়াড়—দুইটা অংশ হলেও মধ্যখানে বাফুফে মধ্যস্থতা করে খেলাটা মাঠে গড়ানোর চেষ্টা করছে। ক্লাবগুলোর মনোভাব হচ্ছে—তারা আগের চুক্তির সঙ্গে কিছু পারিশ্রমিক যুক্ত করে দলবদলে যেতে চায়। এখন যে যেখানে রয়েছে তারা সেখানেই খেলবে। দুই-চার জন ফুটবলার বদল হতে পারে। আর খেলোয়াড়রা বলছেন পারিশ্রমিকের বিষয়টি অবশ্যই গুরুত্বপূর্ণ তবে খেলা শুরু হওয়াটা জরুরি।

জাতীয় দলের সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম সরাসরি বলছেন, ‘কী আলোচনা হবে সেটা আলোচনায় গেলেই বুঝা যাবে। এখন আমরা চাই খেলাটা শুরু হোক। শুধু আমাদের খেলা শুরু হলেই তো হবে না। চ্যাম্পিয়নশিপ লিগ, প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ জুনিয়র ডিভিশনের খেলোয়াড়রা তাকিয়ে রয়েছে।’ জাতীয় দলের ডিফেন্ডার তপু বর্মন বললেন, ‘খেলাটা হওয়া জরুরি, তা না হলে এক-দেড় বছর খেলাবিহীন থাকতে হবে।’

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর