,



শিক্ষার্থীদের জন্য চালু হতে পারে শিক্ষা টিভি

বাঙালী কণ্ঠ ডেস্কঃ অনলাইনে শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম চালিয়ে নিতে শিক্ষা টিভি চালুর পরিকল্পনা করছে সরকার। করোনাভাইরাস সংক্রমণের এই সময়ে সংসদ টিভি ও বাংলাদেশ বেতারে শ্রেণি পাঠ সম্প্রচার করা হচ্ছে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বিটিভির মহাপরিচালক এস এম হারুন-অর-রশিদকে আহ্বায়ক করে এরইমধ্যে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে প্রাথমিক শিক্ষা অধিদফতর, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি), কারিগরি ও মাদরাসা শিক্ষা অধিদফতরের ডিজিদের কমিটির সদস্য করা হয়েছে। শিক্ষা টিভি চালুর বিষয়ে এই কমিটি একটি প্রস্তাবনা তৈরি করবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন বলেন, শিক্ষা টিভি চালু করা প্রয়োজন হয়ে পড়েছে। এজন্য প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের নেতৃত্বে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবও সভায় উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সবার মতামতের ভিত্তিতেই সিদ্ধান্ত নেবে সরকার।

সংশ্লিষ্টরা বলছেন, রেডিও ও টেলিভিশনে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম চালু থাকলেও এতে শিশুদের শিক্ষামূলক অনেক অনুষ্ঠান সম্প্রচার করা হবে। এছাড়াও এ টিভির মাধ্যমে প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সব ধরনের শিক্ষা কার্যক্রম সম্প্রচার করা হবে। থাকবে শিক্ষামূলক বিভিন্নি আলোচনা সভাও।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর