,



সহজ দলের কাছে গোল হজম করে জিতল বার্সেলোনা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সব মিলিয়ে ২০১৯-২০ মৌসুমটা একেবারেই বাজে গেছে বার্সেলোনার। ক্লাবটির ওপর দিয়ে ঝড় বয়ে গেছে। বরখাস্ত হয়েছেন কোচ কিকে সেতিয়েন।

তার আগে রিয়াল মাদ্রিদের কাছে লা লিগা শিরোপা খোয়ানো ও কোপা দেল রেতে বাদ পড়ার পর আশা ছিল উয়েফা চ্যাম্পিয়নস লিগে ঘুরে দাঁড়ানোর। আর সেখানেই ঘটে সবচেয়ে বড় বিপর্যয়। কোয়ার্টার ফাইনালে জার্মান দল বায়ার্ন মিউনিখের কাছে দুই হালি গোল হজম করে পুরোপুরি বিধ্বস্ত হন কাতালানরা।

ঝড় বয়ে গেছে দলটির অধিনায়ক ও সেরা তারকা লিওনেল মেসির ওপরও। চুক্তির প্যাঁচে পড়ে ক্লাব ছাড়তে পারেননি তিনি। ফলে নতুন কোচ রোনাল্ড কোম্যানের ছকেই শনিবার ফের মাঠে নামতে হয়েছে তাকে।

আর ডাচ কোচের অধীনে প্রথম ম্যাচটি ৩-১ গোলে জিতেছে বার্সেলোনা। যদিও বার্সাভক্তদের দাবি, নিজেদের সেরা ছন্দের ম্যাচ উপহার দিতে পারেননি মেসি-গ্রিজম্যানরা।

শনিবার রাতে ইয়োহান ক্রুইফ স্টেডিয়ামে স্পেনের দ্বিতীয় বিভাগের দল জিমন্যাস্টিকের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা।

প্রাক মৌসুম প্রস্তুতির এই ম্যাচে মাঠে নেমেই ৫ মিনিটের মাথায় গোল পায় বার্সা। ডি-বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়ে আলতো ছোঁয়ায় বল জালে জড়ান ফ্রেঞ্চ তরুণ ফরোয়ার্ড ওসুমানে ডেম্বেলে।

এর ১০ মিনিট পরেই জিমন্যাস্টের ফরোয়ার্ড ফাউল করে পেনাল্টির সুযোগ করে দেয় বার্সেলোনা। বার্সার আরেক ফ্রেঞ্চ ফরোয়ার্ড অ্যান্তনিও গ্রিজম্যান সফল স্পটকিক থেকে ব্যবধান বাড়ান।

তবে বার্সেলোনাকে চমকে দেয় জিমন্যাস্টিক। ম্যাচের ৩০ মিনিটের সময় বার্সার জালে বল জড়ান জাভি বোনিয়া।

২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

দ্বিতিয়ার্ধে নেমে ৫১ মিনিটের সময় ফের পেনাল্টি ভাগ্য বার্সার। এবার পেনাল্টি থেকে গোল করেন ফিলিপ্পে কুতিনহো।

এর পর আর কোনো গোল না হওয়ায় ৩-১ ব্যবধানে ম্যাচ জিতে নেয় বার্সেলোনা।

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বার্সেলোনার প্রতিপক্ষ স্পেনের আরেক ক্লাব জিরোনা। ম্যাচটি হবে বুধবার বাংলাদেশ সময় রাত ১১টায়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর