,



সুস্থ হয়ে ফিরলেন দুই কোটি ১০ লাখ মানুষ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত এই ভাইরাসে মৃত্যু আর সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯১ লাখ ৮২ হাজার ৬০৫ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ২৮ হাজার ২৮১ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ১০ লাখ ২৭ হাজার ১৬১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৭ লাখ ৮ হাজার ৪৫৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৮ হাজার ৫২০ জন।

অন্যদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৪৮ লাখ ৪৫ হাজার ৩ জন এবং মৃত্যু হয়েছে ৭৯ হাজার ৭৫৪ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৩ লাখ ৩০ হাজার ৪৫৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৩১ হাজার ৬৬৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১০ লাখ ৬২ হাজার ৮১১ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ৫৭৮ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭ লাখ ২৯ হাজার ৬১৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩০ হাজার ৭১০ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৩৭ হাজার ৫২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৭৩৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৪০ হাজার ৬৪৩ জন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর