,



জানি না আদৌ সিনেমা করবো কিনা মেহ্জাবীন

 বাঙালী কণ্ঠ ডেস্কঃ অনেকদিন ধরেই শোনা যাচ্ছিলো চলচ্চিত্রে আসছেন ছোট পর্দার ‘সুপারস্টার’ মেহ্জাবীন চৌধুরী। বেশ কয়েকবারই হয়েছেন খবরের শিরোনাম। শেষ পর্যন্ত আর দেখা মিলেনি। তবে এখনই বড় পর্দায় তার অভিষেক ঘটছে না বলে জানান এই অভিনেত্রী। এরমধ্যে বেশকিছু গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে যে, চলচ্চিত্র করতে যাচ্ছেন মেহজাবীন। এই বিষয়ে জানতে এই অভিনেত্রির সাথে যোগাযোগ করা হলে শনিবার দুপুরে বাংলাদেশ জার্নালকে মেহজাবীন চৌধুরী বলেন, আসলে খবরে যেটা এসেছে সেটা সঠিক নয়। ‘জায়া’ শিরোনামে যেই কাজটি করতে যাচ্ছি এটা আসলে চলচ্চিত্র না, টেলিফিল্ম।

তিনি আরও বলেন, গল্পটার দৈর্ঘ্য প্রায় ৯০ মিনিট তাই এটাকে নাটকও বলা যাচ্ছে না। নাটক বলতে আমরা বুঝি ৪০ মিনিট দৈর্ঘ্যের কাজকে। আর ‘জায়া’ নির্মিত হতে যাচ্ছে একটি ওটিটি প্ল্যাটফর্মের জন্য। শিগগিরই এটার শুটিং শুরু হবে। এখানে আমার বিপরীতে থাকছেন আফরান নিশো। এটি পরিচালনা করবেন শিহাব শাহীন।

প্রায়ই সিনেমার খবরের শিরোনাম হচ্ছেন মেহজাবীন। কিন্তু মেহজাবীনকে সত্যিকারভাবে কবে বড় পর্দায় দেখতে পাওয়া যাবে, এমন প্রশ্নে এই নায়িকা বলেন, আসলে এখন যেই পরিস্থিতি; এই সময়ে সিনেমা করাও সম্ভব না। আর আমি নিজেও জানিনা আদৌ সিনেমা করবো কিনা! তবে ভালো গল্প পেলে অবশ্যই করবো।

তিনি আরও বলেন, সিনেমা বলতে আমরা যেটা বুঝি নাচ,গান, ড্রামা সব মিলিয়ে একটা ফুল প্যাকেজ। নাটক আর সিনেমা দুইটাতে অনেক পার্থক্য। তবে এখন সিনেমার আয়োজনেও নাটক বা ওয়েব ফিল্ম হচ্ছে। যেগুলো অনেক ওটিটি প্লাটফর্মে যাচ্ছে। কিন্তু পর্দার ব্যাপারটাই অন্যরকম।

যখন পছন্দমত কোন গল্প পাবো, যেখানে নিজেকে এক নতুনভাবে আবিষ্কার করা যাবে, যেভাবে আগে কেউ আমাকে দেখেনি; সেরকম হলে অবশ্যই সিনেমা করবো। তবে সেটা কবে, আমি নিজেও জানিনা। নাটকে নানামাত্রিক গল্পে,চরিত্রে কাজ করছি। সিনেমায় গিয়ে যদি ভিন্ন কিছু দেখাতে না পারি তাহলে তো সেটা করে লাভ নেই। সেরকম পছন্দমত গল্প হলে আর ভালো নির্মাতা হলে হয়তো আমাকে পর্দায় দেখা যাবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর