,



দায়িত্ব নেয়ার আগে সরে গেলেন ম্যাকমিলান

বাঙালী কণ্ঠ ডেস্কঃ পারিবারিক কারণে বাংলাদেশ ক্রিকেটে যুক্ত হতে পারছেন না নিউ জিল্যান্ডের সাবেক ক্রিকেটার ক্রেইগ ম্যাকমিলান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ম্যাকমিলানকে শ্রীলঙ্কা সফরের ব্যাটিং পরামর্শ হিসেবে নিয়োগ দিয়েছিল। জানা গেছে, বাবার মৃত্যুতে বর্তমান অবস্থায় দায়িত্ব গ্রহণ করতে পারছেন না ম্যাকমিলান।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী বলেন,‘ক্রেইগ আমাদের কাছে জানিয়েছে যে, তার বাবা সম্প্রতি মারা গেছেন এবং তাই দুঃখের এই মুহুর্তে আসন্ন সফরের জন্য জাতীয় দলের ব্যাটিং পরামর্শকের অবস্থান নেওয়া তাঁর পক্ষে সম্ভব হবে না। আমরা তার পরিস্থিতি পুরোপুরি বুঝতে পারছি। কঠিন এ সময়ে আমাদের ক্রেইগ এবং তার পরিবারের প্রতি সহানুভূতি রয়েছে।’

দক্ষিণ আফ্রিকার নিল ম্যাকেঞ্জির জায়গায় গত ২৫ আগস্ট স্থলাভিষিক্ত হয়েছিলেন ম্যাকমিলান। পারিবারিক কারণে দুই বছর দায়িত্ব পালনের পর সরে যান ম্যাকেঞ্জি। এরপর বিসিবি ম্যাকমিলানকে বাংলাদেশের কোচিং প্যানেলে যুক্ত করে।

এক দশকের বেশি সময় নিউ জিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ম্যাকমিলান। তিন ফরম্যাট মিলিয়ে ৮০০০ এর উপরে রান করেছেন। খেলোয়াড়ি জীবনের পর ম্যাকমিলান কোচিং পেশায় যুক্ত হন। ২০১৪-১৫ মৌসুমে জাতীয় দলের ব্যাটিং ও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিভিন্ন সময়ে ক্যানটারবেরি, মিডলসেক্স ও আইপিএলে কিংস ইলাভেন পাঞ্জাবের কোচের দায়িত্বে ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর