,



রাষ্ট্রপতির ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই এর স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বাঙালী কণ্ঠ ডেস্কঃ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এঁর স্নেহের ছোট ভাই ও সহকারী একান্ত সচিব প্রয়াত বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আবদুল হাই স্মরণে সভা এবং মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে মিঠামইনের কামালপুর গ্রামের নিজ বাড়ি প্রাঙ্গণে সামাজিক দূরত্ব বজায় রেখে মহামান্য রাষ্ট্রপতির পারিবারিক সদস্যবৃন্দের আয়োজনে এই স্মরণ সভা এবং মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সংক্ষিপ্ত স্মরণ সভায় সভাপতিত্ব করেন রাষ্ট্রপতির সহোদর মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজের অধ্যক্ষ আবদুল হক নূরু।

এতে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আবদুল হাই এর জীবন ও কর্মের উপর আলোকপাত করে বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, বিচারপতি বীর মুক্তিযোদ্ধা মাহবুব-উল ইসলাম, কিশোরগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ সায়েদুর রহমান খান, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি শাহ আজিজুল হক, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, সড়ক ও জনপদের অতিরিক্ত প্রকৌশলী মাইনুল হাসান, সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী রাশেদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম, মিঠামইন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আছিয়া আলম, জেলা পরিষদের সদস্য সমীর কুমার বৈষ্ণব, মিঠামইন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রভাংশু সোম মহান, অষ্টগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শাখার অধ্যাপক বদরুজ্জামান কাঞ্চন, ঢাকা কলেজের অধ্যক্ষ নেহাল আহমদে তরুন প্রমুখ।

স্মরণ সভা সঞ্চালনা করেন মিঠামইন সদর ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফ কামাল।

মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন রাষ্ট্রপতির বাড়ির মসজিদের ইমাম মাওলানা মোশাররফ হোসেন ও চমকপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার ইয়াকুব আলী বরুনী।

স্মরণ সভা এবং মিলাদ ও দোয়া মাহফিলে রাষ্ট্রপতির পরিবারের সদস্যদের মধ্যে রাষ্ট্রপতির সহধর্মিণী ফার্স্ট লেডি রাশেদা খানম, ছেলে রাসেল আহমেদ তুহিন ও ব্যারিস্টার রিয়াদ আহমেদ তুষারসহ পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এতে ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম এই তিন উপজেলার সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, জনপ্রতিনিধি এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।

প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এঁর স্নেহের ছোট ভাই ও সহকারী একান্ত সচিব প্রয়াত বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আবদুল হাই গত ১৬ জুলাই ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর