,



আবার চালু হচ্ছে হাটহাজারী মাদ্রাসা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার কার্যক্রম শিক্ষা মন্ত্রণালয় বন্ধ রাখার নির্দেশ দিলেও মাদ্রাসা কর্তৃপক্ষ আজ রোববার থেকে এটি আবার চালু করতে যাচ্ছে। শনিবার রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে শিক্ষা মন্ত্রণালয়কে তাদের জারি করা আদেশ প্রত্যাহারেরও অনুরোধ জানানো হয়। বলা হয়, সরকারের করোনাকালীন সব শর্ত মেনে স্বাস্থ্যসম্মত পরিবেশে আজ থেকে মাদ্রাসায় শিক্ষা কার্যক্রম চলবে।

আন্দোলনের জেরে গত বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের এক আদেশে হাটহাজারী মাদ্রাসা বন্ধের আদেশ দেওয়া হয়।

মাদ্রাসার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ করোনাকালীন শর্ত ভঙ্গের অজুহাত দেখিয়ে শুধুমাত্র দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসা বন্ধে যে সিদ্ধান্ত দেওয়া হয়েছে, তাতে হাজার হাজার ছাত্রের ভবিষ্যৎ অন্ধকার হয়ে পড়বে। তাদের ভবিষ্যতের কথা চিন্তা করে অতিসত্বর এই ঘোষণা প্রত্যাহার করা হোক।

শূরা কমিটির সদস্য মোহাম্মদ সালাহউদ্দিন নানুপুরী বলেন, এখন অনেকের পরীক্ষা চলছে। এভাবে হঠাৎ করে মাদ্রাসা বন্ধ করা হলে পরীক্ষাটা হয়তো আর নেওয়া হবে না। এটা হলে ছাত্ররা পড়ালেখা করবে না। অপ্রীতিকর ঘটনাও ঘটতে পারে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর