,



মিঠামইনে বৈদেশিক কর্মসংস্থান বিষয়ে সেমিনার

বাঙালী কণ্ঠ ডেস্কঃ কিশোরগঞ্জের মিঠামইনে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা বিষয়ক সেমিনার ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে এই সেমিনার ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

সেমিনার ও প্রেস ব্রিফিংয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত এই সেমিনার ও প্রেস ব্রিফিংয়ে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রভাংশু সোম মহান।

সেমিনারে জেলা জনশক্তি ও কর্মসংস্থান কার্যালয়ের সহকারী পরিচালক মো. আলী আকবর, কিশোরগঞ্জ টেকনিক্যাল ট্রেনিং কলেজের অধ্যক্ষ ফারুক আল মামুন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আছিয়া আলম, মিঠামইন থানার ওসি মো. জাকির রব্বানী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইব্রাহিম মিয়া, মিঠামইন সদর ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফ কামাল, ইউপি চেয়ারম্যান শাহাবুদ্দিন আহমেদ ও আলহাজ্ব মোসলেহ উদ্দিন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আকাশ বসাক, উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা নুর হোসেন, মাদ্রাসা সুপার ইয়াকুব আলী বরুনী, মুক্তিযোদ্ধা কুটিল চন্দ্র দাস প্রমুখ আলোচনায় অংশ নেন।

সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক কারিগরি শিক্ষায় শিক্ষিত হওয়ার ওপর গুরুত্বারোপ করেন। তিনি জানান, ৯০ দশকে তিনি স্কুলের ছাত্রদের নিয়ে ইলেক্ট্রনিক ক্লাব গঠন করেছিলেন। সেখানে প্রতি শুক্রবার তিনি ক্লাস নিতেন।

দীর্ঘ ৪ বছর তিনি সেখানে ক্লাস নিয়েছেন। সেই সময়কার অনেক ছাত্র আজ দেশ-বিদেশে বিভিন্ন ইলেক্ট্রনিক কাজে পারদর্শী হয়ে ব্যবসা বাণিজ্য করছেন।

তিনি জনশক্তি ও কর্মসংস্থান কার্যালয়ের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, সঠিক প্রশিক্ষণের মাধ্যমে দেশে-বিদেশে যাতে দক্ষ শ্রমিক হিসেবে কাজ করতে পারে, সেই উপযোগী করে তুলুন। আমরা আপনাদের সহযোগিতা করবো।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর