,



মেসি আগুয়েরোকেও বাদ দিতে বললেন ক্ষুব্ধ ডি মারিয়া

বাঙালী কণ্ঠ ডেস্কঃ আগামী মাসে শুরু হতে যাওয়া লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের আর্জেন্টিনা দলে জায়গা হয়নি অ্যাঙ্গেল ডি মারিয়ার। ৩০ সদস্যের প্রাথমিক দলে নিজের নাম না দেখে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন তিনি। গত মৌসুমে পিএসজির জার্সিতে দেখিয়েছেন দুর্দান্ত পারফরমেন্স। ১২ গোল করার পাশাপাশি করেছেন ২৩টি অ্যাসিস্ট। নতুন মৌসুমে তিন ম্যাচে একটি করে গোল ও অ্যাসিস্ট ৩২ বছর বয়সী এই উইঙ্গারের। জাতীয় দলে ডাক না পাওয়ার কোনো কারণ খুঁজে পাচ্ছেন না ডি মারিয়া। তিনি বলেন, ‘(জাতীয় দলে ডাক না পাওয়ায়) আমি কোনো কারণ খুঁজে পাচ্ছি না। অনেকে বলছেন আমি বুড়িয়ে গেছি।

 কিন্তু আমার মাঠের পারফরমেন্সের সঙ্গে এই কথার মিল খুঁজে পাওয়া কঠিন।’
বয়সকে কারণ হিসেবে দাঁড় করালে লিওনেল মেসি ও সার্জিও আগুয়েরোকেও জাতীয় দলে ডাকা উচিত নয় বলে মনে করেন ডি মারিয়া। তিনি বলেন, ‘আমি ৩২ বছর বয়সেই বুড়ো? যদি তাই হই তাহলে তো মেসি, আগুয়েরো, ওতামেন্দিদের ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নেয়া উচিত।’ হাঁটুর ইনজুরির কারণে বিশ্বকাপ বাছাইয়ের দলে ডাক পাননি ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার সার্জিও আগুয়েরো।
পিএসজির জার্সিতে নেইমার ও কিলিয়ান এমবাপ্পের সঙ্গে সমানতালে পারফর্ম করে চলেছেন আর্জেন্টিনার জার্সিতে ১০২টি ম্যাচ খেলা ডি মারিয়া। জাতীয় দলে সবশেষ খেলেছেন গত বছর কোপা আমেরিকায়। এবার ডাক না পেলেও হতাশ নন ডি মারিয়া। তিনি বলেন, ‘প্রতি ম্যাচে আমি দেখাই, নেইমার-এমবাপ্পেদের কাতারে খেলার যোগ্যতা রাখি। গত ১৮ মাসে ভাল পারফরমেন্স করার পরও জাতীয় দলে ডাক পাইনি। আমি পারফরমেন্সের ধারাবাহিকতা ধরে রাখতে চাই। জাতীয় দলে জায়গা পাওয়ার জন্য আমার লড়াই চলমান থাকবে।’
৮ ও ১৩ই অক্টোবর ইকুয়েডর ও বলিভিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২২ বিশ্বকাপের টিকিট নিশ্চিতের মিশন শুরু করবে আলবিসেলেস্তেরা।
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর