,



পুলিশ “নায়ক” হিসেবে আবির্ভুত হলেন চট্টগ্রামের রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ গত কয়েক দিনে প্রায় শুধু কক্সবাজারের আলোচিত সমালোচিত এসপি মাসুদ সহ ৪২ পুলিশ সদস্য ও কর্মকর্তাকে বদলি করেছেন তিনি। জেলা থেকে জেলায়, থানা থেকে থানায় কখনো একা কখনো বাহিনী নিয়ে চষে বেড়াচ্ছেন এই ডিআইজি আনোয়ার হোসেন ।
পুরো চট্টগ্রাম রেঞ্জকে ঢেলে সাজানোর ঘোষণা দিয়েছেন তিনি। একটি অনুষ্ঠানে এসে তিনি বলেছিলেন যে, তার রেঞ্জের পুলিশ হবে গণমুখী এবং মানুষের সেবার জন্য ব্রত।
সেখানে তিনি সাধারণ মানুষের সহযোগিতা চেয়েছেন। সাম্প্রতিককালে সিনহা হত্যাকান্ড নিয়ে পুলিশের প্রতি মানুষের যে নেতিবাচক ধারণার জন্ম নিয়েছিল, তা মিটিয়ে বরং পুলিশকে মানুষের ভালোবাসার পাত্র হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়েছেন।
ডিআইজি হিসেবে সাধারণত আরাম আয়েশের মধ্যেই কাটানোর প্রবণতা দেখা যায় পুলিশের মাঝে। এই প্রথম এমন একজন সিনিয়র কর্মকর্তা ও বিভাগীয় পুলিশ প্রধান দুয়ারে দুয়ারে গিয়ে পুলিশ সেবা প্রদানের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।
এমন কর্মকান্ডে সত্যি আমরা বাংলাদেশ পুলিশ নিয়ে আবারো স্বপ্ন দেখতে পারি। পুলিশ জনগণের বন্ধু কথাটি যেনো পুনরায় আমাদের সামনে প্রমাণিত হয়।
ডিআইজি আনোয়ার হোসেনের এই প্রচেষ্টা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। ব্রাহ্মণবাড়িয়া কুমিল্লা , নোয়াখালী , কক্সবাজার সহ এই বিভাগের প্রায় ১১ টি জেলার পুলিশ যেনো বাংলাদেশের মডেল পুলিশ হয়ে উঠে।
তাঁর এই দুঃসাহসিক অভিযান অব্যাহত থাকুক, চট্টগ্রাম রেঞ্জের সকল মানুষ নিরাপদ থাকুক।
আপনার প্রচেষ্টা সবসময় ছিল, আছে এবং থাকবে।
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর