,



বিশ্বে করোনায় সুস্থতার সংখ্যা ছাড়াল দুই কোটি ৪৪ লাখ মানুষ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার ভয়াবহতা থামছেই না। প্রতিনিয়ত অচেনা এই ভাইরাসটিতে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ রোববার (২৭ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩০ লাখ ৫৫ হাজার ০৩৬ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৯৮ হাজার ৭২১ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৪৪ লাখ ৬ হাজার ১১২ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭২ লাখ ৮৭ হাজার ৫৬১ জন। মারা গেছেন ২ লাখ ৯ হাজার ১৭৭ জন।

এদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৫৯ লাখ ৯০ হাজার ৫৮১ জন এবং মৃত্যু হয়েছে ৯৪ হাজার ৫৩৪ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৭ লাখ ১৮ হাজার ১১৫ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৪১ হাজার ৪৪১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১১ লাখ ৪৩ হাজার ৫৭১ জন। এর মধ্যে মারা গেছেন ২০ হাজার ২২৫ জন।

এদিকে পেরুকে টপকে সংক্রমণে ৫ম স্থানে অবস্থান করছে কলম্বিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৮ লাখ ০৬ হাজার ৩৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৫ হাজার ২৯৬ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৫৭ হাজার ৮৭৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ১২৯ জনের।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর