স্বাস্থ্যসেবা নিয়ে দুর্গত হাওরাবাসীর পাশে ইসলামিক মিশন

মৌলভীবাজার জেলার হাওরাঞ্চলের কয়েকটি এলাকায় ইসলামিক মিশন, ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। সাম্প্রতিক বন্যা দুর্গত এলাকার গরীব ও দু:স্থদের মধ্যে ২৩ মে থেকে ২৯ মে পর্যন্ত সপ্তাহব্যাপী জেলার শ্রীমঙ্গল, বড়লেখা, জুড়ী ও কুলাউড়া উপজেলার কয়েকটি স্থানে ৫ সদস্যের মেডিকেল টিম ২১৯৯ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ করে।

শমশেরনগর ইসলামিক মিশন সূত্রে জানা যায়, হাওর অঞ্চলের দু:স্থ, অসহায় রোগীদের মধ্যে সপ্তাহব্যাপী বিনামূল্যে রোগীদের পরীক্ষা ও ঔষধ বিতরণ করা হয়। পাঁচ সদস্যের শমশেরনগর ইসলামিক মিশনের সিনিয়র মেডিকেল অফিসার ডা. মোহেব্বুল হকের নেতৃত্বে ডা. মোজাহিদ হোসেন, ফার্মাসিষ্ট মোজাম্মেল হোসেন, খাইরুল আমীন ও নাসির উদ্দীন চিকিৎসা ক্যাম্প পরিচালনা করেন।

মেডিকেল টিম শ্রীমঙ্গল উপজেলার দক্ষিন সিরাজনগর কালাপুর ইউপি কেন্দ্রে ২৪৯ জন, বড়লেখা উপজেলার সুজানগর ইউপি কমপ্লেক্সে ৪১০ জন ও বর্নি ইউনিয়ন পরিষদের কাজীর বন্দ প্রাথমিক বিদ্যালয় মাঠে ৫০৫ জন, জুড়ী উপজেলার শাহাপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে ৫১৫ জন ও কুলাউড়া ভূকশিমইল ইউনিয়নের মোহাম্মদীয়া দাখিল মাদ্রাসার হাকালুকি হাওরে ৫২০ জন সহ সর্বমোট ২১৯৯ জন রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

মেডিকেল টিমের দলনেতা শমশেরনগর ইসলামিক মিশনের সিনিয়র মেডিকেল অফিসার ডা. মোহেব্বুল হক বলেন, হাওর এলাকার অসহায় লোকদের মধ্যে অত্যন্ত সুচারুভাবে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। উর্দ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এই মেডিকেল টিমের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করার কারনে হাওর এলাকার দু:স্থ, গরীব লোকজন উপকৃত হয়েছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর