,



বদলে যাচ্ছে ‘ওয়েস্ট ইন্ডিজ’

সম্পূর্ণ নতুন করে ঢেলে সাজানোর পরিকল্পনাকে সামনে রেখে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট টিমের নাম বদলে যাচ্ছে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের প্রেস রিলিজে বলা হয়, প্রতিনিধিত্বকারী সবদেশগুলো উইন্ডিজ নামে পরিচিত হবে।
ক্যারিবীয় ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী জনি গ্রেভ বলেন, আমরা ক্যারিবীয় অঞ্চলে আরো ঘনিষ্ঠভাবে সামনের কয়েক বছরে কাজ করতে ইচ্ছুক। ২০১৮-২৩ সময়ের কৌশল পরিকল্পনা প্রণয়নকে সামনে রেখে খুব দ্রুত এই বিষয়ে পরামর্শ আদান প্রদান শুরু হবে।
উইন্ডিজ’ নাম গ্রহণের ব্যাখ্যা দিয়ে বোর্ড সভাপতি ডেভ ক্যামেরন বলেছেন, ‘এই নামটি ক্যারিবীয় দ্বীপগুলোতে বেশি প্রচলিত। ক্রিকেটপ্রেমীদের কাছে ওয়েস্ট ইন্ডিজ দল উইন্ডিজ নামেই পরিচিত। এই অঞ্চলের অধিবাসী কিংবা ক্রিকেটপ্রেমীরা উইন্ডিজ নামটিকেই বেশি আপন মনে করেন।’
একসময়ের বিশ্বসেরা ওয়েস্ট ইন্ডিজ এবারের চ্যাম্পিয়নস ট্রফিতে তারা নেই। এই প্রথমবারের মতো আইসিসির কোনো বৈশ্বিক প্রতিযোগিতায় নেই ওয়েস্ট ইন্ডিজ নামে কোনো দল। ক্যারিবীয় ক্রিকেট বোর্ড নিজেদের নামও এই সুযোগে বদলে ফেলছে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (ডব্লুসিবি) বদলে তাদের নাম এখন থেকে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। ইন্ডিয়ান এক্সপ্রেস।
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর