,



স্ত্রীর হত্যার দায়ে ১ স্বামীর মৃত্যুদণ্ড বহাল, অন্যজনের যাবজ্জীবন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সিলেটের হবিগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামী সিরাজুল ইসলাম ওরফে সিরাজের মৃত্যুদন্ড বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। অপরদিকে নড়াইলে স্ত্রী হত্যার আরেকটি মামলায় শাহান শাহ সিকদারকে মৃত্যুদণ্ডের পরিবর্তে যাবজ্জীবন সাজা দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির ভার্চুয়াল বেঞ্চ বুধবার এই রায় দেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি ওবায়দুল হাসান।

সিলেটের হবিগঞ্জে ২০০৪ সালের ৩ মার্চ সাহিদা আক্তারকে হত্যা করেন সিরাজুল ইসলাম। এ ঘটনা দেখে ফেলেন তার বড় মেয়ে। এ হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২০০৭ সালের ২৮ ফেব্রুয়ারি সিরাজকে মৃত্যুদণ্ড দেয়। আসামির আপিল খারিজ করে ২০১২ সালের পহেলা আগস্ট হাইকোর্ট ওই সাজা বহাল রাখে। এর বিরুদ্ধে আপিল করেন আসামি। ওই আপিলের শুনানি নিয়ে আপিল বিভাগ মৃত্যুদণ্ড বহাল রাখে।

এদিকে ২০০০ সালের ১৩ জুলাই স্ত্রী মুসলিমাকে হত্যার অভিযোগে স্বামী শাহান শাহ সিকদার ও তার বাবা-মায়ের বিরুদ্ধে নড়াইল সদর থানায় মামলা হয়। ওই মামলায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২০০৭ সালের ১৩ আগস্ট শাহান ও তার মা আলেয়া বেগমকে মৃত্যুদণ্ড দেয়। ২০১১ সালের ১৯ জুন হাইকোর্ট ওই রায় বহাল রাখে। এই রায়ের বিরুদ্ধে আপিল করে আসামিরা। গতকাল আপিল বিভাগ আলেয়াকে খালাস দিয়ে ছেলে শাহানকে মৃত্যুদণ্ডের পরিবর্তে যাবজ্জীবন কারাদণ্ড দেয় বলে জানান রাষ্ট্র ও আসামি পক্ষের আইনজীবীরা।

দুটি মামলায় রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ ও আসামি পক্ষে মামলা পরিচালনা করেন রাষ্ট্রনিযুক্ত কৌসুলি অ্যাডভোকেট এবিএম বায়েজীদ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর