বার্সেলোনায় ১৫০০ বাংলাদেশিকে কনস্যুলার সেবা প্রদান

বাঙালী কণ্ঠ ডেস্কঃ স্পেনের রাজধানী মাদ্রিদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।
মাদ্রিদ ও বার্সেলোনা বাংলাদেশি অধ্যুষিত এলাকা। মাদ্রিদ থেকে বার্সেলোনার দূরত্ব প্রায় ৭০০ কিলোমিটার। বার্সেলোনায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সুবিধার্থে দূতাবাসের একটি টিম প্রতি মাসে কনস্যুলার সেবা প্রদানের লক্ষ্যে বার্সেলোনা যায়।

রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের নির্দেশনায় হেড অব চ্যান্সেরি হারুন আল রশিদের নেতৃত্বে দূতাবাসের ১ম শ্রমসচিব মো. মুতাসিমুল ইসলাম দূতাবাসের কর্মকর্তা এএসএম রেজাশাহ পাহলভী, মো জাহাঙ্গীর আলম, মো. সাইফুল ইসলাম, মো. শফিকুল ইসলাম বার্সেলোনায় গমন করেন।

গত ১০ হতে ১৩ অক্টোবর ২০২০ বার্সেলোনায় কনস্যুলার সেবায় সর্বমোট ৪২৪টি পাসপোর্ট রিইস্যু আবেদন গ্রহণ, প্রায় নয় শতাধিক পাসপোর্ট বিতরণ, পুলিশ ক্লিয়ারেন্স আবেদন সত্যায়ন, ভিসার আবেদন গ্রহণ, বিভিন্ন সনদ আবেদন গ্রহণসহ বিভিন্ন সনদের সত্যায়নসহকারে প্রায় ১৫শ’ সম্মানিত প্রবাসী বাংলাদেশিদের কনস্যুলার সেবা প্রদান করা হয়।

যথাযথ অ্যাপয়েন্টমেন্ট (ছিতা) অনুসরণ করে, বিদ্যমান করোনাভাইরাস পরিস্থিতিতে মাস্ক পরিধান করে, যথাযথ সামাজিক দূরত্ব বজায় রেখে এবং সব নিয়ম মেনে বার্সেলোনা প্রবাসীরা অত্যন্ত সুশৃঙ্খলভাবে সেবা গ্রহণ করেছেন।

দূতাবাসের পক্ষ থেকে উক্ত সেবা পরিচালনায় আন্তরিক সহযোগিতার জন্য বার্সেলোনা প্রবাসী সব বাংলাদেশি প্রবাসী ভাইবোনদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।
বার্সেলোনায় ভবিষ্যত কনসুলার সার্ভিসগুলোতেও বার্সেলোনাবাসীর উক্তরূপ সহযোগিতা অব্যাহত থাকবে মর্মে দূতাবাস আন্তরিকভাবে বিশ্বাস করে।

প্রবাসীসের সহযোগিতায় দূতাবাস সার্বক্ষণিক পাশে আছে এবং থাকার কথা জানান দূতাবাসের হেড অব চ্যান্সেরি হারুন আল রশীদ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর