,



ডিসেম্বরের শেষ সপ্তাহে এইচএসসি’র ফল

বাঙালী কণ্ঠ ডেস্কঃ করোনা পরিস্থিতিতে ২০২০ সালের এইচএসসি পরীক্ষা বাতিল করেছে সরকার। তবে অষ্টম শ্রেণির পাবলিক পরীক্ষা এবং এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের গড় করে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। আগামী ডিসেম্বর মাসের শেষ সপ্তাহেই এই ফল প্রকাশ করা হবে।

শনিবার (১৭ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেছে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের চেয়ারম্যান মো. জিয়াউল হক। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ ও বোর্ড সংশ্লিষ্টদের নিয়ে পরামর্শক কমিটি গঠন করা হবে। তাদের পরামর্শক্রমে ডিসেম্বরের মধ্যেই ফল প্রকাশ করা যাবে আশা করি।

তবে ডিসেম্বরের কতো তারিখ ফল প্রকাশ করা হবে সেটি সুনির্দিষ্ট করে বলেননি তিনি। এদিকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির প্রস্তুতি নিচ্ছে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়। পাবলিক বিশ্ববিদ্যালয় সিদ্ধান্ত নিয়েছে ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করানো হবে। শনিবার সন্ধ্যার পর অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় পরিষদের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। তবে ভর্তি পরীক্ষা অনলাইন নাকি অফলাইনে নেওয়া হবে সে সিদ্ধান্ত পরে নেবে ইউজিসি। তবে অনলাইনেই এই পরীক্ষা হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর