চিকিৎসকের মাস্ক ধরে টান দিচ্ছে সদ্যজাত শিশু, ছবি ভাইরাল

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সাম্প্রতিক সময়ে করোনা মহামারি পরিস্থিতির কারণে মাস্ক ব্যবহারের পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। ইতোমধ্যেই বিশ্বের বিভিন্ন দেশে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।

এই করোনা মহামারি পরিস্থিতির মধ্যেই সম্প্রতি সামাজিক মাধ্যমে একটি ছবি রীতিমত ভাইরাল হয়েছে। এতে দেখা যাচ্ছে, সদ্যজাত একটি শিশু চিকিৎসকের মুখের মাস্ক টেনে ধরে আছে।

মায়ের পেট থেকে বেরিয়েই সদ্যজাত শিশুর এমন কাণ্ডে হাসি ধরে রাখতে পারছেন না কেউ। সামাজিক মাধ্যমে এই ছবি ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে।

নভেল করোনাভাইরাস মহামারি থেকে বাঁচতে যখন বাড়ির বাইরে পা রাখলেই মাস্ক পরা বাধ্যতামূলক, তখন বাচ্চাটির এমন মাস্ক ধরে টান মারার ছবিতে অনেকেই আশার ইঙ্গিত দেখতে পাচ্ছেন। কেউ কেউ বলছেন, তবে কি মাস্ক থেকে মুক্ত থাকার আর বেশি দেরি নেই?

ছবিটি শেয়ার করেছেন সংযুক্ত আরব আমিরাতের স্ত্রী রোগের বিশেষজ্ঞ ডা. সামির ছিয়াইব। তিনি বাচ্চাটিকে কোলে তুলে ধরে রেখেছেন আর শিশুটি তার মুখের মাস্কে টান মারছে।

তিনি ছবিটি শেয়ার করে লিখেছেন, আমরা সবাই শিগগিরই মাস্ক খুলে রাখার মতো পরিস্থিতির লক্ষণ দেখতে চাই। ছবিটি শেয়ার করার পর ভাইরাল হতে দেরি হয়নি। ইন্সটাগ্রামে ১৩ হাজার ৯শ’র বেশি লাইক পড়েছে।

নেটিজেনদের অনেকেই বলছেন, এটাই এ বছরের সবচেয়ে সেরা ছবি। একজন লিখেছেন, কী চমৎকার, সুন্দর, অর্থবহ ছবি। বাচ্চাটা জেনে গিয়েছে এরই মধ্যে কোনটা ঠিক। আমাদের শ্বাস নিতে হবে তো!

আরেকজনের প্রতিক্রিয়া, আমার দেখা সবচেয়ে সুন্দর আবেগ। কেউ লিখেছেন, এ ছবি সবার আশা-ভরসার প্রতীক। আরেকজন লিখেছেন, আমার দেখা সবচেয়ে সুন্দর দৃশ্য। আশা রাখি, শিগগিরই মাস্ক থেকে মুক্তি পাব সবাই। যিনি এই ছবিটি শেয়ার করেছেন তাকেও ধন্যবাদ জানিয়েছেন অনেকেই।

এর আগে ইতালি থেকে প্রকাশিত এক সদ্যোজাত শিশুর ছবি শোরগোল ফেলে দিয়েছিল। ডায়াপার পরা সেই বাচ্চাকে নিয়েও কম চর্চা হয়নি।

শিশটির ডায়াপারে লেখা ছিল, সবকিছু ঠিকঠাক হতে যাচ্ছে। গত ১৬ মার্চ ছবিটি শেয়ার করেছিল মিলানের একটি হাসপাতাল। ছবির ক্যাপশনে লেখা ছিল, জীবনের চেয়ে শক্তিশালী আর কিছুই নয়। এই কঠিন সময়ে যত বাচ্চা ভূমিষ্ঠ হচ্ছে, তাদের সবাইকে স্বাগত। জীবন কখনও থেমে থাকে না, তোমরাই তার উদাহরণ

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর