ভারতীয় নৌ কর্মকর্তাদের বউ বদল

ভারতীয় নৌ কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তারা স্ত্রী অদলবদল করেন। এ নিয়ে মামলা হয়েছে। দেশটির সুপ্রিম কোর্ট এ বিষয়ে বিশেষ তদন্তকারী দল গঠনের নির্দেশ দিয়েছেন। এক সেনা কর্মকর্তার স্ত্রীর করা অভিযোগের ভিত্তিতে কেরালা সরকারকে এসআইটি (স্পেশ্যাল ইনভেস্টিগেটিভ টিম) গঠন করে তিন সপ্তাহের মধ্যে তদন্তের রিপোর্ট পেশ করার নির্দেশ দিয়েছেন দেশের শীর্ষ আদালত।

২০১৩ সালে এই অভিযোগ আনেন এক সেনা কর্মকর্তার স্ত্রী। বিয়ের এক বছর পর ২০১৩ সালের ৪ এপ্রিল ওই অফিসারের স্ত্রী তার স্বামী, শ্বশুর-শাশুড়ি ও ননদের বিরুদ্ধে পিটিশন দাখিল করেন। শারীরিক ও মানসিকভাবে তার ওপর নৃশংস অত্যাচার চালানো হচ্ছে বলে অভিযোগ তোলেন তিনি। পাঁচ নৌ কর্মকর্তা ও তাদের একজনের স্ত্রী তার ওপর যৌন নির্যাতন চালিয়েছেন এবং নৌ কর্মকর্তারা স্ত্রী অদলবদল বা ওয়াইফ সোয়্যাপও করেন বলে অভিযোগ করেন তিনি।

ওই নারী জানান, তার স্বামী বিয়ের পর থেকেই তাকে জোর করে ওয়াইফ সোয়্যাপিং পার্টিতে অংশ নেওয়ার জন্য জোর করত। এসব পার্টির আমন্ত্রণপত্রও আদালতে দাখিল করেছেন ওই মহিলা। তিনি এই কাজে রাজি না হওয়ায় তার স্বামী তার ওপর অত্যাচার করত বলেও উল্লেখ করেন তিনি।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি টি এস ঠাকুর ও বিচারপতি আর ভানুমতির ডিভিশন বেঞ্চ এই মামলায় সিবিআই তদন্তের দাবি খারিজ করে দিয়ে জানিয়েছে, যে অপরাধের অভিযোগ আনা হয়েছে তার তদন্ত পুলিশই ভালোভাবে করতে পারবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর