,



Fruits and vegetables as sources vitamin C, natural minerals and dietary fiber, healthy food and strengthening immunity concept

শীতকালে ভিটামিন সি সমৃদ্ধ যেসব ফল খাবেন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ শীতকালে ঠান্ডা, সর্দি, কাশি থেকে বাঁচতে বেশি পরিমাণে ভিটামিন সি সমৃদ্ধ ফল খাওয়া উচিত। ভিটামিন সি আমাদের রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ায়। ত্বক ভালো রাখে। তাই নিত্যদিনের ডায়েটে ভিটামিন সি অন্তর্ভুক্ত করা অত্যন্ত প্রয়োজনীয়। এই মহামারির সময় রোগপ্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করতে ভিটামিন সি অত্যন্ত প্রয়োজনীয়।

এই প্রতিবেদনে শীতকালীন সাতটি ফলের কথা উল্লেখ করা হলো। যেগুলো আমাদের প্রয়োজনীয় ভিটামিন সি সরবরাহ করতে পারে।

বেদানা

লাল রঙের দেখতে এই ফলটি আমাদের স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী। এটি ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে এবং আমাদের সামগ্রিক স্বাস্থ্যের উন্নতি করতে সহায়তা করে।

আঙুর

আঙুর খেতে আমরা প্রত্যেকেই পছন্দ করি। এতে প্রচুর পুষ্টি রয়েছে, যা রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করে এবং শরীর থেকে টক্সিন বের করতে সহায়তা করে।

স্ট্রবেরি

স্ট্রবেরি ভিটামিন, ফাইবার, মিনারেল, অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ এবং এতে জিরো কোলেস্টেরল ও ফ্যাট রয়েছে। তাই সুস্থ থাকতে স্ট্রবেরি খান।

পেয়ারা

লবণ, কাসুন্দি দিয়ে পেয়ারা মাখা খেতে খুবই সুস্বাদু এবং পেয়ারা স্বাস্থ্যের জন্যও উপকারী। এটি রোগপ্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করতে সহায়তা করে।

কমলালেবু

শীতকালীন এই ফল খেতে যেমন সুস্বাদু, তেমনই এতে রয়েছে প্রচুর পুষ্টিকর উপাদান। এতে ভিটামিন সি, অ্যান্টিঅক্সিডেন্ট এবং ফাইবার রয়েছে।

কিউই

গবেষণা অনুসারে, ১০০ গ্রাম কিউই ৭৪.৭ গ্রাম ভিটামিন সি সরবরাহ করে। তাই সামগ্রিক স্বাস্থ্য ভালো রাখতে এটি আপনার দৈনন্দিন ডায়েটের একটি অংশ করুন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর