বিশ্বে সুস্থতার সংখ্যা ৪ কোটি ছুঁতে চলেছে

বাঙালী কণ্ঠ ডেস্কঃ মারণঘাতী করোনার দাপটে ফের বিপর্যস্ত গোটা বিশ্ব। শীতের মৌসুম শুরু হতে না হতেই অজানা এই ভাইরাসে সংক্রমণ ও মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। বিশ্বের বেশ কয়েকটি দেশ নতুন করে বিধিনিষেধও আরোপ করেছে। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

এখন পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত হয়েছেন প্রায় পৌনে ছয় কোটি মানুষ। আর সুস্থ হওয়ার সংখ্যা ৪ কোটি ছুঁতে চলেছে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ কোটি ৭২ লাখ ২৮ হাজার ১০৬ জন এবং মৃত্যু হয়েছে ১৩ লাখ ৬৫ হাজার ৪৬১ জনের। সুস্থ হয়েছেন ৩ কোটি ৯৭ লাখ ১৯ হাজার ৫৪২ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ২০ লাখ ৭০ হাজার ৭১২ জন। আর মৃত্যু হয়েছে ২ লাখ ৫৮ হাজার ৩৩৩ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯০ লাখ ৪ হাজার ৩২৫ জন এবং মারা গেছেন ১ লাখ ৩২ হাজার ২০২ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৯ লাখ ৮৩ হাজার ৮৯ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৮ হাজার ১৪১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২০ লাখ ৮৬ হাজার ২৮৮ জন। এর মধ্যে মারা গেছেন ৪৭ হাজার ১২৭ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২০ লাখ ১৫ হাজার ৬০৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৮৫০ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৪১ হাজার ১৫৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৩০৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৫৬ হাজার ৭২২ জন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর