নাবিব কাতার যাচ্ছেন আজ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বিশ্বকাপ বাছাইপর্বে কাতারের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে মাঠে নামার আগে আজ প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ, দোহার আল আজিজিয়া মাঠে আর্মি ফুটবল দলের বিপক্ষে।

বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ম্যাচ শুরু হবে। এদিকে দলের সঙ্গে যোগ দিতে আজ সকালে দোহার উদ্দেশে উড়াল দিচ্ছেন ইনজুরি থেকে সেরে ওঠা ফরোয়ার্ড নাবিব নেওয়াজ জীবন।

৪ ডিসেম্বর কাতারের সঙ্গে ফিরতি লেগে খেলবে বাংলাদেশ। ওই ম্যাচকে সামনে রেখে কাতার লিগের বড় দুটি দলের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের।

কিন্তু স্থানীয় লিগ চলায় বড় প্রতিপক্ষ পাননি জামাল ভূঁইয়ারা। তাই দ্বিতীয় সারির দলের বিপক্ষে খেলতে হচ্ছে তাদের। নেপালের বিপক্ষে ঢাকায় দুটি প্রীতি প্রস্তুতি ম্যাচ খেলার পর কাতারে যায় বাংলাদেশ। প্রথম তিনদিন হোটেলবন্দি থাকার পর বায়ো-বাবলের মধ্যে মাঠে অনুশীলন শুরু করে স্টুয়ার্ট ওয়াটকিসের দল। ফুটবলারদের ফিটনেস লেভেল পরখ করার জন্য এই প্রথম ইয়ো ইয়ো টেস্ট করা হয়েছে।

মঙ্গলবার অনুশীলনে ম্যাচ প্র্যাকটিসের ওপর জোর দেন ভারপ্রাপ্ত কোচ। নিজেদের মধ্যে ছোট ছোট দলে ভাগ হয়ে ম্যাচ খেলেছেন ফুটবলাররা। পাসিং, সেট পিসের অনুশীলনও করেছেন তারা। এদিকে হাঁটুর চোটের কারণে দলের সঙ্গে আগে যেতে পারেননি আবাহনীর ফরোয়ার্ড জীবন। তার চোট গুরুতর হওয়ায় কাতারের বিপক্ষে খেলাটা ছিল অনিশ্চিত।

জীবন ফিট হয়ে আজ দলের সঙ্গে যোগ দিচ্ছেন। করোনা পজিটিভ হওয়া ডিফেন্ডার মনজুরুর রহমান মানিকের কাল দ্বিতীয়বার পরীক্ষা করা হয়েছে। রিপোর্ট নেগেটিভ এলে দলের সঙ্গে তিনিও যোগ দেবেন। বাংলাদেশ দলের প্রধান কোচ জেমি ডে’কে নিয়ে এখনও অনিশ্চিয়তা কাটেনি। আজ চতুর্থবার তার কোভিড টেস্ট করা হবে। নেগেটিভ হলে জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন জেমি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর