হাওরের সমস্যা স্থায়ী সমাধানের দাবিতে কিশোরগঞ্জে সম্মেলন

বাঙালী কণ্ঠঃ  হাওরে ধান গেছে, মাছ গেছে, হাঁস-মুরগি গেছে। গবাদি পশুর খাবরের ব্যবস্থা নেই। মানুষের ঘরে ঘরে অভাব। হাওরে   বর্তমানে যে দুর্ভিক্ষাবস্থা বিরাজ করছে, সেটি সরকার আমলে নিচ্ছে না। হাওরের সমস্যা চিহ্নিতকরণ এবং কার্যকর স্থায়ী   সমাধানের দাবিতে কিশোরগঞ্জে অনুষ্ঠিত হাওর সম্মেলনে বক্তারা এ কথা বলেন।

বক্তারা আরো বলেন, হাওরের দুই কোটি মানুষের দাবি উপেক্ষা করে সরকার যে বাজেট প্রণয়ন করেছে সেটা গ্রহণযোগ্য   নয়। তারা হাওরবাসীর মতামতের ভিত্তিতে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী প্রকল্প প্রণয়ন এবং তাদেরকে নিয়ে তা বাস্তবায়নের দাবি জানান। এসময় হাওর এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করে সমস্যা সমাধানে কার্যকর স্থায়ী সমাধানেরও দাবি জানানো হয়।

আজ শনিবার জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। কমিউনিস্ট পার্টি ও বাসদের যৌথ উদ্যোগে আয়োজিত সম্মেলনে কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শাহ আলম, বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সাজ্জাদ জহির চন্দন, রাজেকুজ্জামান রতন, জলি তালুকদার, শরীফুজ্জামান, লাকি আক্তার, অ্যাডভোকেট শফীকুল ইসলাম, অ্যাডভোকেট এনামুল হক, ডা. এনামুল হক ইদ্রিসসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য রাখেন।

কিশোরগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে কিশোরগঞ্জ ছাড়াও নেত্রকোণা, সুনামগঞ্জ ও হবিগঞ্জের কৃষক প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন।

 

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর