,



পদ্মাসেতুকে ঘিরে পর্যটন খাতে নানা কর্মসূচি নেওয়া হয়েছে: চিফ হুইপ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের ছয়বারের সফল সংসদ সদস্য নূর-ই- আলম চৌধুরী লিটন বলেছেন, সরকারের পক্ষ থেকে পদ্মাসেতুকে ঘিরে পর্যটন খাতে ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ অঞ্চলের পর্যটন উপভোগ করতে দেশের সব এলাকা থেকে যেন মানুষ শিবচরে আসেন সেই ব্যবস্থা করা হবে। পদ্মার ঘাট এলাকায় কর্মরত লঞ্চ, স্পিডবোট, হোটেল ব্যবসাসহ নানা খাতে কর্মরতদের পদ্মাসেতুর পর্যটনে সম্পৃক্ত করা হবে। যাতে করে কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়।

ইতোমধ্যে শিবচরের চরাঞ্চলে ১২শ একর জায়গায় দুগ্ধ খামারের কাজ সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে শুরু করেছে।একসঙ্গে কর্মসংস্থান ও পর্যটনের সুযোগ সৃষ্টি হবে।

সোমবার সকালে পদ্মাসেতুর শিবচরের বাংলাবাজার ঘাটে মাদারীপুর জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধান ও ব্যবস্থাপনায় নদীভিত্তিক পর্যটন শিল্প বিকাশের লক্ষ্যে ‌‘জেলা প্রশাসনের উদ্ভাবন জেলে নৌকায় পর্যটন’ কার্যক্রমের চারটি ভ্রমণতরীর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন তার বক্তব্যে বলেন, শিবচরের চরাঞ্চলের জেলেদের জীবনযাত্রার মান উন্নয়ন ও পর্যটনের বিকাশ সাধনে এমন উদ্যোগ নেওয়া হয়েছে। এতে করে জেলেদের বাড়তি আয়ের সুযোগ তৈরি হবে। এছাড়া পদ্মা নদী ও এর চরাঞ্চলের সৌন্দর্য সহজেই

উপভোগ করতে পারবে ভ্রমণপ্রেমীরা। নির্দিষ্ট দূরত্ব থেকে পদ্মা সেতু দেখতে পাবে তারা। আশাকরি, পর্যটকরা পদ্মা সেতু ও মুক্তিযুদ্ধের অসংখ্য ভাস্কর্য সমৃদ্ধ শিবচরের অপরূপ সৌন্দযর্য দেখে বিমোহিত হবে।

এ সময় চিফ হুইপের সঙ্গে আরও উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. খায়রুল আলম সুমন, শিবচর উপজেলা চেয়ারম্যান আ. লতিফ মোল্লা, পৌর মেয়র আওলাদ হোসেন খান, শিবচর উপজেলা

নিবার্হী অফিসার (ইউএনও) মো. আসাদুজ্জামান, সহকারী কমিশনার ভূমি এম রকিবুল হাসান, ওসি মিরাজ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, পৌর আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জেল হোসেন খান তোতা, সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ঘোষ, উপজেলা যুবলীগের সভাপতি ইলিয়াছ পাশা, সাধারণ সম্পাদক খায়রুজ্জামান খান, কাঠালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল বেপারী, আওয়ামী লীগ নেতা আবুল বাশার সরদার ও মো. সজিব হাওলাদারসহ আরো অনেকেই।

একই দিন চিফ হুইপ বঙ্গমাতা শেখ মুজিব নার্সিং ইনস্টিটিউট এন্ড কলেজের ভিত্তি প্রস্তর ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যা থেকে ১ শ শয্যায় উন্নীত করণের নতুন ভবনের ভিত্তি প্রস্তরসহ একাধিক উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। শিবচরে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। শিবচরে মুজিব বর্ষ উপলক্ষে আয়োজিত টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা উদ্বোধন করেন চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী।

এছাড়াও বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে দেশের ‘১০ উপজেলায়’ শিল্পকলা একাডেমির মুক্ত মঞ্চে মাসব্যাপী উপজেলা সাংস্কৃতিক উৎসব এর উদ্বোধন করা হয়েছে শিবচরে। সোমবার বিকেলে প্রধান অতিথি হিসেবে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি শিবচর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ থেকে ভার্চুয়ালি এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি বিভিন্ন অনুষ্ঠানে তার বক্তব্যে আরো বলেন, যেভাবে বাংলাদেশে মৌলবাদ বৃদ্ধি পাচ্ছে ও ধর্ম নিয়ে রাজনীতি শুরু হয়েছে তা রুখতে বিনোদন, খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে উদ্বুদ্ধ করতে হবে। নতুন প্রজন্মকে নেশা থেকে মুক্ত রাখতে সবাইকে সচেতন থাকতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হলে এ ধরনের কর্মকাণ্ডগুলো আমাদের হাতে নিতে হবে। প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে তার মানবিকতার প্রমাণ দিয়েছেন। শুধু আশ্রয় দিয়েই নয় তিনি ভাষানচরে এসব রোহিঙ্গা মুসলিমদের জন্য আধুনিক জীবনযাপনেরও ব্যবস্থা করেছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর