,



দুর্গাপুরে ভেজা বালু পরিবহনে নিষেধাজ্ঞা

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোনার দুর্গাপুর পৌরশহর দিয়ে ভেঁজা বালু পরিবহন বন্ধ ও বিকল্প রাস্তা নির্মানের দাবীতে পৌর শহরের দোকানপাট বন্ধ করে ব্যবসায়ীদের বিক্ষোভের ফলে বন্ধ হলো ভেজা বালু পরিবহন ও লড়িগাড়ী। মঙ্গলবার দুপুর থেকে বিকাল পর্যন্ত নানা আলোচনায় এ সিদ্ধান্ত দেন উপজেলা প্রশাসন।

এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আওয়ামীলীগের নেতৃবৃন্দ, সাংবাদিক, স্থানীয় ব্যবসায়ী প্রতিনিধি, বালুঘাটের ইজারাদার ও সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহনে এ আলোচনা অনুষ্ঠিত হয়। দীর্ঘদিন ধরে দুর্গাপুর পৌরশহরের প্রধান প্রধান সড়ক দিয়ে ভেঁজা বালু পরিবহন করায় দোকানের সামনে কাঁদার স্থুপে পরিনত হয়। হাজার হাজার ট্রাক ও লরিগাড়ীর জ্যাম লেগে থাকায় ব্যবসা পরিচালনায় বিঘ্ন ঘটছে। শহরের রাস্তা গুলোতে খানা-খন্দ ও কাঁদা পানি জমে থাকায় ক্রেতারা বিমুখ হয়ে পড়েছেন। শুস্ক মৌসুমেও সড়কে যেন বর্ষার আমেজ বিরাজ করছে। পর্যটন এলাকা হওয়া সত্তেও রাস্তাঘাট নস্ট থাকায় কোন পর্যটক আসছেন না এই এলাকায়। যে কারনে বাধ্য হয়ে শহরের ব্যবসায়ীগন রোববার অর্ধবেলা অবরোধ করায় প্রশাসনের উদ্দ্যেগে এ আলোচনা সম্পন্ন হয়। এতে পৌরশহর দিয়ে ভিজাবালু পরিবহন ও লড়ি চলাচল সম্পুর্ন বন্ধ সহ আগামী ১৫দিনের মধ্যে বাইপাস রাস্তা নির্মাণ করার সিদ্ধান্ত হয়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা, ইউএনও ফারজানা খানম, কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য রেমন্ড আরেং, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলা উদ্দিন আল আজাদ, সাধারন সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, সাংবাদিক মোহন মিয়া, সাবেক পৌর মেয়র কামাল পাশা, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, ওসি শাহ নুর এ আলম, উপজেলা সুজন সভাপতি অজয় সাহা, সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান শাহীনুর আলম সাজু, বালু ঘাট ইজারাদ গনের প্রতিনিধি সহ গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর